প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩ ২৩:৪৩

শাজাহানপুরে অবসর প্রাপ্ত পুলিশের উপর সন্ত্রাসীদের হামলা

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:
শাজাহানপুরে  অবসর প্রাপ্ত পুলিশের
 উপর  সন্ত্রাসীদের হামলা

শাজাহানপুরে ঘরের দরজা ভেংগে আসবারপত্র ও জানালার থাই ভেংগে দিলেন সন্ত্রাসীরা। চাঁদার দাবিতে অবসর প্রাপ্ত পুলিশের উপর হামলা। গুরুতর আহত অবস্থায় হাঁপাতালে ভর্তি। 

স্থানীয় জনসাধারণ ও পারিবারিক সুত্রে জানাগেছে বগুড়ার শাজাহানপুরের মাদলা ইউনিয়নের বলদীপালান গ্রামের আব্দুর রাজ্জাক পুলিশের চাকুরী করতেন ২বছর পূর্বে তিনি অবসর নিয়ে বাড়ীতে   আসেন।
গ্রামে তিনি একটি পাকা বাড়ী নির্মাণ করার জন্য ভিত্তি স্থাপন করলে সে সময়  সন্ত্রসীরা দুই লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদা দিতে না চাইলে তারা হুমকি, ধামকি ও ভয়ভিতি দেখিয়ে চলে যায়।সেই থেকে সন্ত্রাসীদের অবসর প্রাপ্ত পুলিশের সাথে বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়া ঝাটি লেগেই থাকত।
এরিই জের ধরে গত বুধবার অবসর প্রাপ্ত পুলিশ আঃ রাজ্জাক বাড়ীর পার্শ্বে খালের ভিতর থেকে মাটি কাটার জন্য তিনি একটি আইল বাধেঁ সেই আইল সন্ত্রাসীরা জোরপূর্বক  কেটে দিয়ে মাটি কাটার বাধা সৃষ্টি করে ।এ নিয়ে দিনের বেলা বেলা ৩টার দিকে তাদের সংগে আঃ রাজ্জাক ও তার স্ত্রীর ঝগড়া ঝাটি হয়।
পরে মাগরিব নামাজের পর সস্ত্রাসীরা দল বেধে ৬/৭জন যথা-শারিফুল ইসলাম(৩০),পিতা মৃত আমজাদ আলী মন্ডল,শফিকুল ইসলাম(৪০),জাফুরুল ইসলাম(৩২),পিতা মৃত মোস্তাফিজার,মিল্লাত (৩৫),রহিম মন্ডল,মোকছেদূল মন্ডল(৪০),পিতা মৃত মোজাম্মেল,নাদিম(২৫),পিতা মোকছেদুল ইসলাম।
হুকুমদাতা-আঃরহিম মন্ডল,পিতা সজিতুল্যাহ ওরফে কালিয়া,মতিউর রহমান মতি(৩৮),পিতা মৃত জালাল উদ্দিন।
সর্বসকলের বাড়ী একই গ্রামে অন্য পাড়ায়, তারা বাড়ীর পূর্ব ধারের দরজা ভেংগে ভিতরে ঢুকে তাকে বেদম মারপিট করে গুরুত্বর আহত করে। সে সময় তার স্ত্রী আগাইয়া আসিলে তাকেও মারধর করে ঘরের জানালার থাই ভেংগে চুরমার করে এবং বাক্্র ভেংগে নগদ প্রায় তিন লক্ষ টাকা,স্¦র্নের গহনা নিয়ে ভয়ভিতি দেখিয়ে দ্রত চলে যায়।
পরে স্থানীয় জনগণ ও আত্বীয় স্বজনেরা এসে গুরুত্বর আহত অবস্থায় আঃ রাজ্জাক ও তার স্ত্রীকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। 
এবিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে