প্রকাশিত : ৭ মে, ২০২৩ ১১:১৬

গোবিন্দগঞ্জে বিধবা মহিলার ধান কেটে দিলো স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা

ষ্টাফ রিপোর্টার
গোবিন্দগঞ্জে বিধবা মহিলার ধান কেটে দিলো স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এর নির্দেশনায় অসহায় বিধবা মহিলার পাশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। 

শ্রমিক সংকট ও অধিক শ্রমমূল্যের কারণে ধান কাটতে অসমর্থ অস্বচ্ছল কৃষকদের শ্রম-সহায়তা অব্যাহত রেখেছেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগঠনসমূহের নেতাকর্মীরা। কামারদহ ইউনিয়নে বানা আকুব গ্রামে অসহায় বিধবা মহিলার ২ বিঘা জমির ধান কাটা-মাড়াই করার মধ্য দিয়ে সুচনা করেন সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটি গ্রন্থণা প্রকাশনা বিষয়ক সম্পাদক জেলা দায়িত্ব প্রাপ্ত নেতা কেএম মনোয়ারুল ইসলাম বিপুল। 
৬ মে (শনিবার) উপজেলার কামারদহ ইউনিয়নের নওদা পাড়া গ্রামের মৃতু দুদু মিয়ার স্ত্রী বিধবা ইমিলি বেগমের জমিতে দুপুর থেকে বিকেল পযর্ন্ত দলীয় নেতাকর্মীরা ধান কাটা ও মাড়াইয়ে অংশ নেন।
বিধবা ইমিলি বেগম জানান, সামনে বর্ষা মৌসুম। সামান্য বৃষ্টিতেই ধান পানিতে ডুবে যাবে। শ্রমিক সংকট ও শ্রমমূল্য বেশী হওয়ায় অর্থের অভাবে ধান কাটতে না পারায় জমিতেই ধান নষ্ট হওয়া আশংকা দেখা দিয়েছিল। আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা ধান কেটে ঘরে তুলে দেয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা।

প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর নির্দেশনা অনুযায়ী উপজেলার কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন বলে জানান আওয়ামী সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা মনোয়ারুল ইসলাম বিপুল। তিনি বলেন, এখন থেকে চলতি মৌসুমের প্রতিদিনই
অস্বচ্ছল কৃষকদের উঠতি ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়ার এ শ্রম-সহায়তা কর্মসূচি চলমান থাকবে। 
এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা নজরুল ইসলাম, গাইবান্ধা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা শাখার আহবায়ক শহীদুল ইসলাম স্বপন, সদস্য সচিব সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল লতিফ আকন্দ, গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক হামিদুল ইসলাম, যুগ্ন-আহবায়ক নজরুল ইসলাম, জালাল উদ্দিন রুমি, যুগ্ন-আহবায়ক ও কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌকির হাসান রচি, সাদুল্লাপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আরিফ হোসেন, সাধারণ সম্পাদক আসলাম হোসেন নান্নু, সুন্দরগঞ্জ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আতিকুজ্জামান প্রামানিক তুহিন, যুগ্ন-আহবায়ক লিংকন, সাঘাটা উপজেলার আহবায়ক খন্দকার ইকবাল, যুগ্ন-আহবায়ক সাব্বির, মোহাম্মদ আলী, সুইট, আরিফ উপস্থিত ছিলেন কামারদহ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও স্বেচ্ছাসেবক লীগ নেতা গোলাম রব্বানী, ইউপি সদস্য ও স্বেচ্ছাসেবক লীগ নেতা পলাশ, গোবিন্দগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রাইনুল, আরাফাতুল ইসলাম অহন, ইউনুস আলী, মিঠুন তালুকদার, লিখনসহ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপজেলা ও জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে