প্রকাশিত : ১১ মে, ২০২৩ ১০:৫৮

বগুড়া শজিমেকে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে নার্সদের বাকবিতণ্ডাঃ কর্তৃপক্ষের হস্তক্ষেপে মিমাংসা

ষ্টাফ রিপোর্টার
বগুড়া শজিমেকে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে
নার্সদের বাকবিতণ্ডাঃ কর্তৃপক্ষের হস্তক্ষেপে মিমাংসা

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের শিশু ওয়ার্ডে বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটেছে। এতে দুই পক্ষ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় এবং কর্মবিরতি শুরু করে। পরে কর্তৃপক্ষের হস্তক্ষেপে কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

প্রত্যক্ষদর্শী অনেকের সাথে কথা বলে জানা যায়, শিশু বিভাগে মাশরুর রিশাদ নামের একজন ইন্টার্ন চিকিৎসক রাতের ডিউটি শেষে ফিরছিলেন। এই সময় হাসপাতালের করিডর পরিষ্কার করার জেরে তানজিলা নামে এক নার্সের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। ইন্টার্ন চিকিৎসক ও নার্স ঘটনাটি তাদের সহকর্মীদের জানালে উভয়পক্ষের মধ্যে উত্তেজনাময় তর্কাতর্কি হয়। পরে উভয় পক্ষ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে অবস্থায় নেয়। এ সময় প্রায় ৪৫ মিনিট হাসপাতালের নার্সরা কর্ম থেকে বিরত থাকেন। পরে শজিমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আলম উভয়পক্ষকে ডেকে সুষ্ঠু তদন্তের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 
বাংলাদেশ নার্সিং অ্যাসোসিয়েশন শজিমেক হাসপাতাল শাখার সভাপতি আব্দুল হান্নান জানান, সকালে শিশু ওয়ার্ডে পরিচ্ছন্নতা কর্মী করিডর পরিষ্কার করছিলেন। তখন এক ইন্টার্ন চিকিৎসক সেখান দিয়ে যাওয়ার সময় নার্সের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়। ঘটনা জেনে সবাই মিলে প্রশাসনিক ভবনে গিয়েছিলাম। এ সময়ের মধ্যে কাজ বন্ধ ছিল। তবে কর্মবিরতির ঘটনা ঘটেনি। 
শজিমেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. তাসফিকুর রহমান বলেন, সকালে শিশু ওয়ার্ডে এক নার্স ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়। 
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) সহকারী পরিচালক যাকারিয়া রানা জানান, উভয় পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। নার্সরা প্রশাসনিক ভবনে এলে তাদের বুঝিয়ে কাজে ফেরানো হয়। এ ঘটনায় চার সদস্যর তদন্ত কমিটি গঠন হয়েছে। বর্তমানে চিকিৎসা সেবা স্বাভাবিক রয়েছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে