প্রকাশিত : ১৩ মে, ২০২৩ ২২:২১

জয়পুরহাটে কৃষকদের ঠান্ডা পানি ও স্যালাইন দিলেন আওয়ামী লীগ নেতা

জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটে কৃষকদের ঠান্ডা পানি ও স্যালাইন দিলেন আওয়ামী লীগ নেতা

ভ্যাপসা গরম, তাপমাত্রাও অনেক। কৃষকরা এই প্রখর রৌদ্রের মধ্যেও ধান কাটছে,মাথায় করে বাড়িতে নিয়ে এসে আবার মাড়াই করছে। তাদের খানিকটা ক্লান্তি দুর করার জন্য ঠান্ডা পানি ও খাবার স্যালাই নিয়ে ছুটে যায় জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট । বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত আয়মা রসুলপুর ও ধলাহার এলাকার বিভিন্ন ধানের মাঠে পাঁচ শতাধিক কৃষকদের ঠান্ডা পানি ও স্যালাইন বিতরণ করেন তিনি।

এসময় জেলা কৃষক লীগের সহ সভাপতি বাবু চৌধুরী, মুক্তিযুদ্ধা বাবলু, আনোয়ার শহীদ, জয়পুরহাট পৌর ছাত্রলীগের  যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার আহমেদ পিয়াস, ছাত্রলীগ নেতা  সানি উপস্থিত ছিলেন। 

ধলাহার গ্রামের কৃষক আনিছুর রহমান বলেন, প্রচন্ড এই রোদের মধ্যে ধান কাটার সময় তৃষ্ণা লাগে আশে পাশে পানি পান করার ব্যবস্থা নেই খাবার স্যালাইন ও ঠান্ডা পানি পেয়ে খুব ভালো লাগলো। আয়মা রসুলপুর গ্রামের কৃষক মিন্টু মিয়া বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা যে ভাবে মাঠে এসে এই প্রথম খাবার স্যালাইন ও পানি দিলেন আমরা কৃষরা অনেক খুশি। 
 
জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট বলেন,যেখানে পাঁচ মিনিট আমরা রৌদ্রে দাঁড়িয়ে থাকলে হাপিয়ে যাই, সেখানে সকাল থেকে শুরু করে কৃষকরা এই প্রখর রৌদ্রের মধ্যেও ধান  কাটা  মাড়াইয়ের কাজ  করছে।,নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রী নির্দেশনা রয়েছে অসহায় কৃষকদের ধান কাটা  মাড়াইসহ তাদের পাশে থাকার জন্য। তাদের খানিকটা ক্লান্তি দুর করার জন্য আমার  এই চেষ্টা ।

  দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে