প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ২০:৫৭

প্রতিপক্ষকে ফাঁসাতে বৃদ্ধ মাকে গলা কেটে হত্যা: ছেলে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার
প্রতিপক্ষকে ফাঁসাতে বৃদ্ধ মাকে
গলা কেটে হত্যা: ছেলে গ্রেপ্তার

বগুড়ার সোনাতলায় ৮৫ বছরের বৃদ্ধা জাহেরা বেওয়াকে গলা কেটে হত্যার অভিযোগে নিহতের ছেলে হেলাল উদ্দিনকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত রোববার সন্ধ্যায় র‌্যাব-১২ ও র‌্যাব-৪ যৌথভাবে অভিযান চালিয়ে মানিকগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তার হওয়া হেলাল বগুড়া সোনাতলা উপজেলার গাড়ামারা গ্রামের বাসিন্দা ও নিহতের ছেলে।
সোমবার বিকেলে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে গ্রেপ্তারের বিষয়ে নিশ্চিত করেন কোম্পানী কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন। তিনি জানান, গত ২৫ আগস্ট রাত আড়াইটার দিকে কে বা কারা ৮৫ বছরের বৃদ্ধা জাহেরা বেওয়াকে নিজ বাড়িতে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় জাহেরার বড় ছেলে সোনাতলা থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি অভিযোগ দায়ের করেন। এরপর র‌্যাব ছায়া তদন্তে নামে। প্রাথমিকভাবে সন্দেহভাজন আসামি হিসেবে নিহতের ছেলে হেলালকে আটক করা হয়। পরে নিজের মাকে হত্যার ঘটনায় হেলালকে গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তার আসামিকে সোনাতলা থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে হত্যাকাণ্ডের কারণ হিসেবে সোনাতলা থানা পুলিশ ও র‍্যাবের গোয়েন্দা তথ্যসূত্রে জানা যায়, কয়েকবছর যাবত গাড়মাড়া গ্রামে ৪৫ শতক জমি নিয়ে ইউপি সদস্য টুকু মিয়া ও তার ভাতিজা স্কুল শিক্ষক জুলফিকার আলীর সাথে গ্রেপ্তার হওয়া হেলালের বিরোধ চলে আসছিল। কোনভাবেই সম্পত্তির দখল নিতে না পেরে টুকু ও জুলফিকারকে ফাঁসাতে নিজের মাকে হত্যার পরিকল্পনা করে হেলাল। এর জেরে গত ২৫ আগস্ট রাতে জাহেরা বেওয়াকে গলা কেঁটে হত্যা করে পাষন্ড হেলাল। পরে হেলাল ও সকিনা পুলিশের তদন্তে নানাভাবে টুকু ও জুলফিকারকে জড়ানোর চেষ্টাও করে। তবে জাহেরার ছেলে বউ সকিনার আচরণ সন্দেহজনক মনে হলে তাকে গ্রেপ্তার করে সোনাতলা পুলিশ। পরে সকিনার স্বীকারোক্তি থেকেই হত্যাকাণ্ডের এই কারণ জানা যায়। তবে মামলার সুষ্ঠু তদন্তে সবকিছুই বেরিয়ে আসবে বলে জানান সংশ্লিষ্টরা। 

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে