প্রকাশিত : ৭ ডিসেম্বর, ২০২৩ ২২:২৭

এরুলিয়ায় মাটি ভরাট করে পুকুর বেদখলের চেষ্টা

ষ্টাফ রিপোর্টার
এরুলিয়ায় মাটি ভরাট করে পুকুর বেদখলের চেষ্টা

বগুড়ার সদরের এরুলিয়া গ্রামে বগুড়া-নওগাঁ মহাসড়ক সংলগ্ন ১৪০ শতকের একটি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করাবস্থায় লীজ গ্রহীতা জোরপূর্বক মাটি ভরাট করে পুকুরটি বেদখলের চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

পুকুরটির মালিক এরুলিয়া পশ্চিমপাড়ার মৃত বচির উদ্দিনের পুত্র আমজাদ হোসেন জানান, লীজ গ্রহীতা একই গ্রামের সামছউদ্দিনের ছেলে কাইয়ুম ও শহরের নামাজগড় এলাকার শ্রী সুকুমার রায় আরো কিছু উশৃংখল যুবকদের নিয়ে জোরপূবর্ক উক্ত পুকুরে মাটি ভরাট করে বেদখলের চেষ্টা চালাচ্ছে।
এ ব্যাপারে প্রতিকার চেয়ে তিনি বগুড়া সদর থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন। এছাড়াও উক্ত পুকুরে মাটি ভরাট করে প্রতিপক্ষরা যাতে বেদখল করতে না পারে এজন্য আমজাদ হোসেন প্রার্থক হয়ে জেলা বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ৬৭৩পি/২০২৩ (সদর)। উক্ত মামলায় প্রাথমিক শুনানী শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাউল করিম ১০টি নির্দেশনা দিয়ে তদন্ত পূর্বক দখল প্রতিবেদন দাখিলের জন্য বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি কে নির্দেশ প্রদান করেন। একইসাথে নালিশি সম্পত্তিতে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য বগুড়া সদর থানার অফিসার ইনচার্জকেও নির্দেশ প্রদান করেন। উক্ত নির্দেশনার আলোকে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ বাদীর নালিশি পুকুরে শান্তি শৃংখলা বজায় রাখতে প্রতিপক্ষকে নোটিশ প্রদান করেন। কিন্তু প্রতিপক্ষ বিজ্ঞ এডিএম কোর্টের আদেশ ও পুলিশের নোটিশকে তোয়াক্কা না করে রাতের আধারে বড় বড় ট্রাকে মাটি এনে জোরপূর্বক বেদখলের চেষ্টা চালাচ্ছে। বাদী আমজাদ হোসেন আশংকা করছেন প্রতিপক্ষকে বাঁধা দিতে গেলে সেখানে রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভবনা দেখা দিতে পারে এমনকি প্রাণহানীও হতে পারে। এ ব্যাপারে ভুক্তভোগী পুকুরের মালিক আমজাদ হোসেন বিজ্ঞ আদালত, প্রশাসন ও পুলিশের সহযোগিতা কামনা করেন। 

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে