প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ০৯:৫৫

ধুনটে মিথ্যা অভিযোগে হয়রানীর প্রতিবাদে বাবার বিরুদ্ধে ছেলের সংবাদ সম্মেলন

ধুনট (বগুড়া) প্রতিনিধি:
ধুনটে মিথ্যা অভিযোগে হয়রানীর প্রতিবাদে 
বাবার বিরুদ্ধে ছেলের সংবাদ সম্মেলন

বগুড়ার ধুনটে একের পর এক থানায় মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানীর প্রতিবাদে বাবার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে তারই ছেলে। শনিবার (১৭ ফেব্রুয়ারী) সন্ধ্যায় ধুনট মডেল প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বেলকুচি গ্রামের রজমান আলীর ছেলে এ্যাডভোকেট রাজ্জাকুল কবির বিদ্যুৎ।

লিখিত সংবাদ সম্মেলনে রাজ্জাকুল কবির বিদ্যুৎ বলেন, ২০১৭ সালের আমার বাবা রমজান আলী আমাকে পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করে তার ৩ মেয়ে ও ৩ ছেলেকে জমি দলিল করে দেন। কিন্তু আমি তারপরও ওয়ারিশ হিসেবে জমি দাবি করেনি। পরবর্তীতে আমার বাবা রমজান আলী ও ভাই রফিকুল ইসলাম শাহীন আমার ক্রয়কৃত জমিতে নির্মানাধীন বাড়ির ভাগ দাবি করেন। কিন্তু আমার ক্রয়কৃত সম্পত্তি হওয়ায় তাদের দাবি অস্বীকার করি। এরপর থেকেই আমার বাবা রমজান আলী ও ভাই রফিকুল ইসলাম শহীন আমাকে হয়রানী করতে আমার বিরুদ্ধে ধুনট থানায় ৪টি মিথ্যা অভিযোগ দায়ের করেন। যার তিনটি অভিযোগ জিডি হিসেবে নিয়েছে পুলিশ।

এদিকে সম্প্রতি আমার ভাই রফিকুল ইসলাম শাহীন বেলকুচি গ্রামের আয়শা খাতুন নামে এক এতিম নাবালিকা মেয়েকে ধুনট থেকে শেরপুরের মাহবুব ক্লিনিকে নিয়ে গিয়ে সিজার করিয়ে তার নবজাতক ছেলে সন্তানকে মোটা অঙ্গের টাকার বিনিময়ে অন্য একজনের কাছে বিক্রি করে দেন। পরে ওই মেয়েটি তার সন্তানকে ফিরে পেতে আমার স্ত্রী স্কুল শিক্ষিকা ফৌজিয়া হক বিথির সহযোগিতা কামনা করেন। পরে আমার স্ত্রী তাকে আইনের আশ্রয় নিতে বললে মেয়েটি বাদী হয়ে রফিকুল ইসলাম শাহীন সহ ৪ জনের বিরুদ্ধে মানব পাচার আইনে ধুনট থানায় মামলা দায়ের করেন (মামলা নং-১৩)। 

এদিকে ওই মামলাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য রফিকুল ইসলাম শাহীন তার বাবা রমজান আলীকে দিয়ে আমার এবং স্ত্রীর বিরুদ্ধে শনিবার বগুড়ায় সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে রমজান আলী বলেছেন, তাকে নাকি বাড়ি থেকে বিতাড়িত করা হয়েছে। অথচ তিনি স্বেচ্ছায় গত কয়েক বছর ধরে ঢাকায় তার বড় ছেলের বাড়িতে বসবাস করে আসছে।

সংবাদ সম্মেলনে রাজ্জাকুল কবির বিদ্যুৎ আরো বলেন, ১১ মামলার আসামী হয়েও রফিকুল ইসলাম শাহীন বিভিন্নভাবে অপরাধমুলক কর্মকা- করে বেড়াচ্ছেন। তার এসব অপকর্মের প্রতিবাদ করায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা মামলা সহ বিভিন্নভাবে হয়রানী ও হুমকি-ধামকি দিয়ে আসছেন। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার এবং আমার স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 

সংবাদ সম্মেলনে রাজ্জাকুল কবির বিদ্যুৎ সহ তার স্কুল শিক্ষিকা ফওজিয়া হক বিথি ও মানব পাচার আইনে দায়েরকৃত মামলার বাদী আয়শা খাতুন ও তার বৃদ্ধ নানী উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে