প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ২৩:৪৪

গোবিন্দগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ২৫০টি পরিবারের মাঝে মুরগি বিতরণ

ষ্টাফ রিপোর্টার
গোবিন্দগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ২৫০টি পরিবারের মাঝে মুরগি বিতরণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমতলভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে বিনামূল্যে সোনালী লেয়ার জাতের মুরগি বিতরণ করা হয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা-৪ আসনের সংসদ অধ্যক্ষ আবুল কালাম আজাদ।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা ডাঃ বেলাল হোসেন, উপজেলা ভ্যাটেনারি সার্জন ডাঃ তানভীক জাহান, কামদিয়া ইউপি চেয়ারম্যান মোশাহেদ হোসেন চৌধুরী বাবলু প্রমুখ।
গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে সমতলভূমিতে বসবাস করা গণেশ হেমব্রম, নয়ন বাসকে, কমল সরেন, সিবান মুর্মু, রাম হেমরম সহ ২৫০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মধ্যে ২০টি করে মুরগি বিতরণ করা হয়।
গোবিন্দগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান জনবান্ধন সরকারের অগ্রাধিকার কর্মসূচির অংশ হিসেবে সমতলভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ প্রকল্পের আওতায় বিনামূল্যে ২০টি করে সোনালী লেয়ার জাতের মুরগী ও মুরগী পালনের ঘর প্রদান করা হয়। এতে তাদের জীবনমান উন্নয়নের পাশাপাশি নারীর ক্ষমতায়ণ ও সুশাসন নিশ্চিত করা সম্ভব হবে।

 

উপরে