প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৪ ২২:৪৪

বগুড়ার শিবগঞ্জে মিথ্যা তথ্য দিয়ে পোষ্য কোটায় সরকারি চাকরি করার অভিযোগ

---জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ--
নামুজা (বগুড়া) প্রতিনিধিঃ
বগুড়ার শিবগঞ্জে মিথ্যা তথ্য দিয়ে পোষ্য
কোটায় সরকারি চাকরি করার অভিযোগ

বগুড়ার শিবগঞ্জে মিথ্যা তথ্য দিয়ে পোষ্য কোটায় সরকারি উপসহকারী কৃষি কর্মকর্তা পদে চাকরি করার অভিযোগ উঠেছে আবুল কাসেমের বিরুদ্ধে। তদন্তের দাবী জানিয়ে জয়পুরহাট জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট ও বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শিবগঞ্জ উপজেলার আটমুল ইউপির প্ইুয়াগাড়ী গ্রামের রইচ উদ্দিনের পুত্র মোফাজ্জল হোসেন আকন্দ বাদী হয়ে গত ৪ মার্চ এই অভিযোগটি দায়ের করেন।

অভিযোগে বলা হয়েছে, শিবগঞ্জ উপজেলার আটমুল ইউপির জগদীস পাড়া গ্রামের নিজাম উদ্দিনের পুত্র আবুল কাসেম বিগত ২০১৩ সালের ১২ই আগস্ট উপসহকারী কৃষি কর্মকর্তা পদে মুক্তিযোদ্ধা কোটায় কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলায় যোগদান করেন।
বর্তমানে সে জয়পুরহাট জেলার কালাই উপজেলায় কৃষি অধিদপ্তরে কর্মরত আছেন। আবুল কাসেম ঠিকানা পরিবর্তন করে এবং আটমুল কঞ্চিথল গ্রামের বীর মুক্তিযোদ্ধা নবির উদ্দিনকে নানা বানিয়ে আবুল কাসেমের মাতা নাহার বানুকে কন্যা বানিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান কর্তৃক নানা সম্পর্কের ভুয়া প্রত্যয়নপত্র নিয়ে মুক্তিযোদ্ধা কোটায় অবৈধভাবে চাকরি করছেন।
অভিযোগে আরোও বলা হয়েছে, আবুল কাসেমের পরিবারে কেহই মুক্তিযোদ্ধা নেই। আবুল কাসেম যে মুক্তিযোদ্ধার সনদ দিয়ে চাকরিতে যোগদান করেছেন সেই ভুয়া নানার নাম নবির উদ্দিন এবং আসল নানার নাম নজরুল ইসলাম।  

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে