প্রকাশিত : ৩ আগস্ট, ২০২৪ ১৭:৩৩
Student Movement

পাবনায় বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের ৯দফা দাবিতে শান্তিপূর্ন বিক্ষোভ মিছিল

পাবনা প্রতিনিধি:
পাবনায় বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের ৯দফা দাবিতে শান্তিপূর্ন বিক্ষোভ মিছিল
পাবনা শহরের সরকারি এডওয়ার্ড কলেজের মূল ফটকের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা। ৩ আগস্ট, ২০২৪; ছবি: প্রতিনিধি
পাবনায় কোটা সংস্কারের পক্ষে আন্দোলনরত বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা ৯দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসুচি পালন করে। আজ শনিবার বেলা সাড়ে ১১ টার সময় শহরের সরকারি এডওয়ার্ড কলেজের মূল ফটকের সামনে তারা সমবেত হয়। পরে বেলা ১২ টার দিকে মিছিল নিয়ে শহরের প্রাণ কেন্দ্র ট্রাফিক মোড় গোল চত্বরে সামনে তাদের থামিয়ে দেয় পুলিশ। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বৈরী আবহাওয়া বৃষ্টির মধ্যে ভিজে দেশাত্নবোধক গান গেয়ে তাদের বিক্ষোভ প্রর্দশন করেন।
বিক্ষোভের সময় পুলিশ, বিজিপি, র‌্যাব, ডিবিসহ সকল আইনর্শৃঙ্খলা রক্ষাকারী বাহীনির সদ্যরা উপস্থিত ছিলেন। তবে দীর্ঘ সময় ধরে এই বিক্ষোভ মিছিল ও অবস্থান করাকালীন কোন বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি।
এসময় শিক্ষার্থীরা মাইক দিয়ে প্রশাসনের প্রতি আহবান জানান ন্যায় সঙ্গত এই আন্দোলনে তাদের সহযোগিতা করার জন্য। তবে আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের জন্য আহবান জানান জেলা পুলিশ। তবে আজকের বিক্ষোভ কর্মসূচিতে সাধারন শিক্ষার্থীদের সাথে অভিভাবকদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বেলা সারে ১১টা থেকে শুরু হওয়া বিক্ষোভ কর্মসূচি বেলা ১ টায় শেষ হয়। আজকের আন্দোলনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় কয়েক হাজার শিক্ষার্থী এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।
উপরে