প্রকাশিত : ১৭ আগস্ট, ২০২৪ ২১:২৮

দুপচাঁচিয়ায় সাবেক মেয়র উপজেলা চেয়ারম্যান সহ ২২ আ’লীগ নেতার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

প্রতিনিধি, দুপচাঁচিয়া, বগুড়াঃ
দুপচাঁচিয়ায় সাবেক মেয়র উপজেলা চেয়ারম্যান সহ ২২ আ’লীগ নেতার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের
বগুড়ার দুপচাঁচিয়ার মানচিত্র। -ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বগুড়ার দুপচাঁচিয়ায় আবু রায়হান রাহিম(২৯) নিহতের ঘটনায়  তার মা রওশন আরা বেগম বাদী হয়ে ১৭আগস্ট শুক্রবার রাত ২টায় উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের ২২জন নেতাকর্মী সহ আরও ৫০/৬০জনকে অজ্ঞাতনামা আসামী করে হত্যা মামলা দায়ের করেছেন। নিহত রাহিম উপজেলা যুবদলের সদস্য ও একটি টিসু কোম্পানীর বিক্রয় প্রতিনিধি হিসাবে কর্মরত ছিল।  
মামলার আসামীরা হলেন উপজেলা আওয়মীলীগের সহসভাপতি সাবেক পৌর মেয়র বেলাল হোসেন, সভাপতি আমিনুর ইসলাম, সাধারণ সম্পাদক এমদাদুল হক, দুপচাঁচিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, মোমিনুর তালুকদার পলাশ, সজল, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি  সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক, রাশেদুল ইসলাম রানু, পলাশ, রবিউল, পৌর কাউন্সিলর আকরাম, পৌর কাউন্সিলর আশরাফুজ্জামান সাগর, বুলেট, ফারুক, লিখন, মামুনুর রশিদ, তালোড়া পৌর আওয়ামীলীগের সভাপতি সাবেক পৌর মেয়র আমিরুল ইসলাম বকুল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ রাজু, সৈকত, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, আব্দুস সোবহান ও সানোয়ার হোসেন।   
মামলা সূত্রে জানা যায়,  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ৪আগস্ট রোববার একটি মিছিল বের হলে নওগাঁ—বগুড়া সড়কের আওয়ামীলীগ পার্টি অফিসের সামনে এলে মিছিলে হামলা করা হয়। এতে রাহিম গুলিবিন্ধ হলে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে গুরুতর আহত রাহিমকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে(শজিমেক) প্রেরণ প্রেরণ করা হয়। ওইদিন রাতেই রাহিমের জরুরী অস্ত্রোপচারের জন্য জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯আগস্ট শুক্রবার সাড়ে ৮টায় তার মৃত্যু হয়। 
দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের মা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

উপরে