প্রকাশিত : ৩০ আগস্ট, ২০২৪ ১৩:১৬

সিরাজগঞ্জের কাজিপুরে আলী পাগল (র.) মাজারে দুবৃত্তের হামলা ভাংচুর

প্রতিনিধি, কাজিপুর, সিরাজগঞ্জ :
সিরাজগঞ্জের কাজিপুরে আলী পাগল (র.) মাজারে দুবৃত্তের হামলা ভাংচুর
আলী খাজা আলী পাগল (র) এর মাজার শরীফ। ছবি-প্রতিনিধি
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরাঞ্চলের মনসুরনগর ইউনিয়নের কুমারিয়াবাড়ী গ্ৰামে আলী খাজা আলী পাগল (র) এর মাজার শরীফে হামলা ও ভাংচুর করেছে দুর্বৃত্তরা। 
গত ২৯ আগষ্ট এ ঘটনা ঘটে। এ সময় মাজারে ভাংচুর করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লেে এর বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। 
স্থানীয় সূত্রে জানা যায়, দিনাজপুর থেকে আত্মীয়তার বন্ধনে উপজেলার চরাঞ্চলের কুমারিয়াবাড়ী গ্ৰামে আসেন আলী খাজা আলী পাগল। তিনি একজন আধ্যাত্মিক  সাধক ছিলেন। মৃত্যুর পূর্বে দশবছর মসজিদে ইমামতি করেন। গত ১৯ সেপ্টেম্বর ২০০৪ ইং তারিখে  তিনি পরলোকগমন করলে ভক্তবৃন্দের অনুরোধে  মাজার নির্মাণ করা হয়। তার প্রয়ান দিবসে সপ্তাহব্যাপী ওরশ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সারাদেশের কয়েক হাজার ভক্তবৃন্দ অংশগ্রহণ করে থাকেন।
প্রতক্ষ্যদর্শীরা জানান, দুপুরের আগে স্থানীয় কিছু দুবৃত্তরা রড, শাবল, হাতুড়ি দিয়ে মাজার স্থাপনায় ভাংচুর করে। ভাংচুরের সময় তাদের উল্লাস করতে দেখেছে প্রত্যক্ষদর্শীরা। এ ঘটনায় সামজিক যোগাযোগ মাধ্যম এবং স্থানীয় সচেতন মহলে ব্যাপক নিন্দার ঝড় উঠেছে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানের মতো মুসলমানদের ধর্মীয় স্থানেও নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানানো হয়। 
মাজার কমিটির সভাপতি দৌলতুজ্জামান কালু শিকদার বলেন, একজন মুসলমান আরেকজন মুসলমানদের কবরের উপর এভাবে আঘাত করতে পারে জানা ছিল না, এখানে কিছু মানুষ আসতেন যারা গাঁজা সেবন করতেন, সেবনকারীদের বারংবার বারণ করা হয়েছেলো। মাজার প্রাঙ্গণে গাঁজা সেবন বন্ধও ছিল। এই ঘটনায় রাজনৈতিক উদ্দেশ্য থাকতে পারে। 
কাজিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, মাজার শরীফে ভাংচুর করার বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
 
 
উপরে