প্রকাশিত : ৪ অক্টোবর, ২০২৪ ২২:৪৯

বগুড়ায় বিএনপির অফিস ভাঙচুর মামলায় একজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
বগুড়ায় বিএনপির অফিস ভাঙচুর মামলায় একজন গ্রেফতার
বগুড়ায় বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে বগুড়া জেলা বিএনপির অফিস ভাঙচুর ও আগুনে অফিসের মালামাল পুড়িয়ে দেয়ার অভিযোগে বগুড়া সদর থানায় দায়েরকৃত মামলায় প্রণব ঘোষ ওরফে প্রসেনজিৎ ঘোষ (৪৭) নামে আওয়ামীলীগের এক কর্মীকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার সকাল পৌনে দশটার দিকে শহরের রাজাবাজার এলাকা থেকে র‌্যাব তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত প্রসেনজিৎ শহরের চেলোপাড়া এলাকার সাবেক পৌর কাউন্সিলর সুকুমার ঘোষের পুত্র। 
জানা যায়, গত ১৬ জুলাই বিকেল ৫ টার দিকে শহরের নবাববাড়ী রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ে ব্যাপক ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করে জেলা বিএনপি অফিসের কয়েক লাখ টাকার মালামাল পুড়িয়ে ফেলার ঘটনা ঘটে। এ ঘটনার প্রায় ১ মাস পর গত ১৭ আগস্ট জেলা যুবলীগ সভাপতি লিটন কুমার পোদ্দারসহ ২০০/২৫০ জনকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। 
মামলার প্রাথমিক তদন্তে গ্রেফতারকৃত প্রসেনজিতের সংশ্লিষ্টতার প্রমাণ পায় পুলিশ। বৃহস্পতিবার র‌্যাব বগুড়ার একটি দল শহরের রাজাবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পরে বগুড়া সদর থানা পুলিশের নিকট তাকে হস্তান্তর করা হয়। বগুড়া সদর থানার এসআই মো. স্বপন মিয়া গ্রেফতারকৃত প্রজেনজিৎকে বৃহস্পতিবার বিকেলে বগুড়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
উপরে