প্রকাশিত : ৪ অক্টোবর, ২০২৪ ২৩:৪৯

দাবি না মানলে লাগাতার ধর্মঘটের ঘোষনা বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স'র

নিজস্ব প্রতিবেদক
দাবি না মানলে লাগাতার ধর্মঘটের ঘোষনা বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স'র
১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে গতকাল বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও কর্মবিরতি পালন করেন বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার’স ছাত্র—পেশাজীবি অধিকার বাস্তবায়ন পরিষদ ও প্রাথমিক শিক্ষক সমন্বয় পরিষদ। —চাঁদনী বাজার

বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র—পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদের ডাকে তৃতীয় দিনের মতো কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে। গতকাল সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বগুড়া জেলা প্রশাসক কার্যালযের সামনে সরকারি ডিপ্লোমা—ইন—ইঞ্জিনিয়ারিং সার্ভেয়িং পদে কর্মরতরা এ কর্মসুচি পালন করে। 

এতে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ডিপ্লোমা—ইন—ইঞ্জিনিয়ারিং সার্ভেয়িং পদে কর্মরতদের বেতন স্কেল ১০তম গ্রেড ও ২য় শ্রেনীর পদ মর্যাদায় উন্নীতকরণ এবং ১৯৯৪ সালে তৎকালিন সরকারের ১৬৪ নং প্রজ্ঞাপন বাস্তবায়নের দাবীতে বগুড়ায় বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সংগঠন থেকে বিভিন্ন দাবি—দাওয়া আদায়ের লক্ষ্যে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট এর ডাক দেয়া হয়।
বাংলাদেশ ম্যানেজমেন্ট কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও জেলা কমিটির নেতৃবৃন্দ,বাংলাদেশ সেটেলমেন্ট সার্ভেয়ার কমিটির কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ,বাংলাদেশ রেলওয়ে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি,সড়ক বিভাগ বগুড়া,স্থানীয় সরকার বিভাগ বগুড়া,পানি উন্নয়ন বিভাগ বগুড়া ডিপ্লোমা সার্ভে ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন জেলার নেতৃবৃন্দ,পৌরসভা ডিপ্লোমা সার্ভে অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ,ছাত্র প্রতিনিধি সহ বিভিন্ন দপ্তরের সার্ভেয়ারগন উক্ত সংগঠনের ধর্মঘটে নেতা ও সদস্যরা অংশ গ্রহণ করেন। এই কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটে উপস্থিত বক্তব্য রাখেন—সাইফুল ইসলাম যুগ্ম সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ ম্যানেজমেন্ট সার্ভেয়ার এসোসিয়েশন কেন্দ্র কমিটি,ঢাকা ও শাকিলা পারভীন স্থানীয় সরকার বিভাগের জেলা প্রতিনিধি,বগুড়া প্রমূখ। বক্তারা অবিলম্বে তাদের দাবি মেনে নেওয়ার জন্য অন্তবর্তী সরকারের প্রতি আহবান জানান এবং আগামী ৭২ ঘন্টার মধ্যে তাদের দাবি মানা না হলে রোববার থেকে লাগাতার ধর্মঘট চলবে বলে হুশিয়ারী প্রদান করেন।

উপরে