প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২৪ ০২:৫৩

সিংড়ায় জাল সনদে এআই টেকনিশিয়ান পদে নিয়োগের অভিযোগ

উপজেলা সংবাদদাতা, সিংড়া, নাটোরঃ
সিংড়ায় জাল সনদে এআই টেকনিশিয়ান পদে নিয়োগের অভিযোগ

নাটোরের সিংড়ায় উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের আওতায় এআই টেকনিশিয়ান সুদেব চন্দ্র কর্মকারের নিয়োগে সনদ জালিয়াতির অভিযোগ উঠেছে।

এছাড়া নিজ ইউনিয়ন বাদে অন্য ইউনিয়নের কর্মস্থল দেখানো সহ নানা অভিযোগে উপজেলা নির্বাহী অফিসার হা—মীম তাবাসসুম প্রভা বরাবর প্রতিকার চেয়ে আবেদন করেছেন জনৈক্য এক ব্যক্তি। 

জানা যায়, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ডিও লেটার নিয়ে প্রাণী সম্পদ অধিদপ্তরে কাগজপত্র জমা দেন সুদেব। ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা করার জন্য প্রতিটি ইউনিয়নে ১ জন করে এআই দেয়ার নিয়ম রয়েছে এবং প্রার্থী কে ঐ ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে। 

অভিযোগকারী ইটালি ইউনিয়নের নাগরিক মনিরুজ্জামান জানান, সুদেব তথ্য গোপন করে সনদ জালিয়াতি করে নিয়োগ নিয়েছে। সে চৌগ্রাম ইউনিয়নের চৌগ্রাম তেলিপাড়া গ্রামের জগত চন্দ্র কর্মকারের পুত্র। তার সনদ সহ যাবতীয় কাগজপত্র জালিয়াতি করা হয়েছে। তার সনদ সহ কোনো কাগজপত্র যাচাই বাছাই না করে সুপারিশের মাধ্যমে এটি করা হয়েছে। এ জন্য সঠিক তদন্ত সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি। 

অভিযুক্ত সুদেবকে ফোন করলেও সে ফোন রিসিভ করেনি। 

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: ইফতেখারুজ্জামান বলেন, অভিযোগটি আমি দেখেছি। আমার কাছেও তথ্য আসছে তার সনদ জাল। তাকে এর আগেই অত্র অফিসে মৌখিক ভাবে উপস্থিত হওয়ার জন্য বলা হলেও সে হাজির হয়নি।

উপরে