প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪ ০১:১৪

নওগাঁয় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক শহিদুল

নওগাঁ সংবাদদাতাঃ
নওগাঁয় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক শহিদুল
সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বার্তা২৪.কম এর নওগাঁ জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম। বুধবার [১৬ অক্টোবর] দুপুরের সদর উপজেলার কীর্তিপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। 
 
ভুক্তভোগী ও স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নব মুসলিম একটি পরিবারকে স্থানীয় প্রভাবশালীরা অবরুদ্ধ করে রেখেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাংবাদিক শহিদুল ইসলাম বুধবার দুপুরে ভুক্তভোগী পরিবারের বক্তব্য নিতে কির্তীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে যান। এক পর্যায়ে সেখা ভুক্তভোগীদের বক্তব্য নেওয়ার সময় স্থানীয় কিশোর গ্যাং লিডার রকি হোসেনসহ ১০ থেকে ১৫ জন সাংবাদিক শহিদুলের হাত থেকে ক্যামেরা ছিনিয়ে নিয়ে ভেঙে ফেলে। এরপর এলোপাতারি মারধর করে একটি টর্চাল শেলে নিয়ে প্রায় ৩ ঘন্টা ঘন্টা অবরুদ্ধ করে  রাখে।
 
এক পর্যায়ে সংবাদ পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা পুলিশ প্রশাসনের সহযোগিতায় সাংবাদিক শহিদুল ইসলামকে উদ্ধার করে। এরপর আহত অবস্থ্যায় শহিদুলকে উদ্ধার করে চিকিৎসার জন্য নওগাঁ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ১ দিন চিকিৎসা শেষে ওই সাংবাদিক বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়ি ফিরেছেন।
 
সাংবাদিক শহিদুল ইসলাম বলেন, হিন্দু ধর্ম থেকে মুসলিম হওয়া এক পরিবারকে অবরুদ্ধ রেখে তাদের কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেছিলো স্থানীয় প্রভাবশালীরা। এই সংবাদ সংগ্রহে গেলে অবৈধ ডলার লেনদেন ও সাইবার ক্রাইমে জড়িত কিশোর গ্যাং লিডাররা আমার উপর হামলা করেছে। এ ঘটনায় থানায় এজাহার দিয়েছি। আমি ন্যায়বিচার চাই।
 
নওগাঁ সদর মডেল থানা পুলিশের উপ পরিদর্শক [এসআই] মেজবাহ হোসেন বলেন, ঘটনাটি জানার পর পুলিশ পাঠিয়ে সাংবাদিক শহিদুল ইসলামকে উদ্ধার করা হয়েছিলো। এই বিষয়ে একটি এজাহার দিয়েছেন ভুক্তভোগী। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 
 
উপরে