প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪ ০২:২৫

কুয়াকাটা সৈকতে স্রোতে ভেসে এসেছে দুই মহিষ

উপজেলা সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালীঃ
কুয়াকাটা সৈকতে স্রোতে ভেসে এসেছে দুই মহিষ
পটুয়াখালীর কুয়াকাটায় জোয়ারের স্রোতে ভেসে এসেছে দুটি মহিষ। শুক্রবার সকাল ১১ টার দিকে কুয়াকাটা সৈকতের ঝাউবন এলাকা থেকে মহিষ দুটি উদ্ধার করেন স্থানীয় জেলে বাদল মিয়া। এখন মহিষ দুটি তিনি লালন পালন করছেন। প্রকৃত মালিক পেলে ফেরত দিবেন বলে আশ্বস্ত করেছেন।
 
জেলে বাদল মিয়া জানান, সৈকতের জিও ব্যাগের উপরে বসে তিনি উত্তাল সমুদ্রের রূপ দেখছিলেন। এমন সময় দেখতে পান সমুদ্রের ভেতর থেকে কালো আকৃতির দুটি বস্তু পশ্চিম দিক থেকে পূর্ব দিকে ভেসে যাচ্ছে। তিনি নিশ্চিত হওয়ার জন্য সমুদ্রে নেমে দেখতে পান দুটি মহিষ ভেসে যাচ্ছে। এরপর তিনি আশেপাশের লোকজন ডেকে মহিষ দুটি উদ্ধার করেন। উত্তাল সমুদ্রে ভাসতে ভাসতে মহিষ অনেকটা ক্লান্ত হয়ে পড়েছে। তিনি সেবা যত্ন নেয়ার পর কিছুটা সুস্থ হয়েছে। পশু চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা সেবা দিচ্ছেন। এখন তিনি লালন পালন করবেন। প্রকৃত মালিক পেলে গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে হস্তান্তর করবেন বলে জানান।
তিনি আরো বলেন, মহিষ দুই বছর বয়সী হবে। তবে একটি তুলনামূলক একটু বড়। মহিষের ডান শিংয়ে সাদা রঙ মাখা রয়েছে।
 
স্থানীয় বাসিন্দা নাসরিন আক্তার বলেন, আজ সকালে জোয়ারের সময় সমুদ্রের বড় বড় ঢেউ তীরে আছড়ে পড়ছিল। ঢেউ দেখার জন্য আমরা সাগর পাড়ে দাঁড়িয়ে ছিলাম। এ সময় মহিষ দুটি দেখে বাদল মিয়া আশেপাশের লোকজন নিয়ে উদ্ধার করেছে। এখন তিনি সেবা যত্ন ও চিকিৎসা সেবা দিচ্ছেন।
 
কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়র আনোয়ার হাওলাদার বলেন, বাদল মিয়া মহিষ দুটি পেয়ে আমাকে জানিয়েছেন। আমি তাকে লালন পালন করতে বলেছি। প্রকৃত মালিক খুঁজে পেলে ফেরত দেয়া হবে।
 
কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন বলেন, বিষয়টি আপনার মাধ্যমে জেনেছি। আমি এখন পুলিশ পাঠিয়ে আইনানুগ ব্যবস্থা নিতেছি।
উপরে