প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪ ০০:৫৭

দুপচাঁচিয়ায় কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

উপজেলা সংবাদদাতা, দুপচাঁচিয়া, বগুড়াঃ
দুপচাঁচিয়ায় কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

বগুড়া জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল মাহমুদ এবং নওগাঁ বিজিবির ১৬ ব্যাটালিয়ন ও দুপচাঁচিয়া থানা পুলিশের যৌথ ট্রাক্সফোর্স অভিযান চালিয়ে গত ২১অক্টোবর সোমবার দিবাগত রাতে দুপচাঁচিয়া উপজেলার তালোড়া কইল গ্রামের ফিরোজ প্রাং[২৫] এর হেফাজত থেকে কষ্টিপাথর সাদৃশ্য ৩৫কেজি ওজনের ৩৫লাখ টাকা মূল্যের একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। এ সংক্রান্তে দুপচাঁচিয়া থানায় ১৯৭৪সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫—বি এর ১[এ] ধারায় মামলা দায়ের করা হয়েছে।  
মামলা সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাতে দুপচাঁচিয়া থানা এলাকায় চোরাচালান ট্রাক্সফোর্স অভিযানকালে গোপন সংবাদের ভিত্তিতে  তালোড়া কইল গ্রামের মৃত চুনু প্রামানিকের ছেলে ফিরোজ প্রাং এর বাড়িতে অভিযান চালিয়ে ফিরোজকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে ভারতে পাচারের উদ্দেশ্যে তার কাছে বিষ্ণুমূর্তি থাকার কথা স্বীকার করে। পরে ফিরোজকে আটক সহ বিষ্ণুমূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয় এবং এ বিষয়ে নওগাঁ বিজিবি ১৬ ব্যাটালিয়নের হাবিলদার আসাদুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ইতিপূর্বেও ফিরোজ বিভিন্ন ধরনের কষ্টিপাথর সাদৃশ্য মূর্তি ভারতে পাচার করার কথাও স্বীকার করেন। 
দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ ফরিদুল ইসলাম বিষ্ণুমূর্তি উদ্ধার ও ফিরোজকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীকে ২২অক্টোবর মঙ্গলবার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

 

উপরে