প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪ ০১:৫৮

বগুড়ার শেরপুরে ভয়াবহ আগুনে পুড়লো পোল্টি্র ফিড কারখানা

উপজেলা সংবাদদাতা, শেরপুর, বগুড়াঃ
বগুড়ার শেরপুরে ভয়াবহ আগুনে পুড়লো পোল্টি্র ফিড কারখানা

বগুড়ার শেরপুরে আলাল গ্রুপের পোল্টি্র এন্ড ফিশ ফিড লিমিটেডের কারখানা ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়েছে। সোমবার (২১ অক্টোবর) রাত পেঁৗনে ১ টার দিকে উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া চকপোতা এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কারখানাটির যন্ত্র, কাঁচামাল এবং উৎপাদিত মালামাল পুড়ে গেছে।
কারখানার শ্রমিক ও ফায়ার সর্ভিস সূত্রে জানা যায়, রাত একটার দিকে কাখানার পশ্চিম অংশের গুদামে আগুনের সূত্রপাত হয়। এসময় শ্রমিকরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যার্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। ততক্ষণে আগুন বিস্তার লাভ করে। খবর পেয়ে শেরপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এর পরে আরও তিনটি স্টেশনের ৫টি ইউনিট এসে যুক্ত হয়। প্রায় ৫ ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের সুত্রপাতের কারণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।
আলাল গ্রুপের পোল্টি্র এন্ড ফিস ফিড লিমিটেড এই কারখানার হিসাব বিভাগের জ্যৈষ্ঠ ব্যবস্থাপক মামুনুর রশিদ বলেন, আগুনে বিনষ্ট ফিড তৈরীর কাঁচামাল, মেশিনারিজ এবং গোডাউনের ক্ষয় ক্ষতির পরিমান অন্ততঃ ৪৭ কোটি টাকা।
এ নিয়ে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার বখতিয়ার উদ্দিন বলেন, দিবাগত রাত একটা থেকে শেরপুর, ধুনট, শাজাহানপুর ও বগুড়ার ফায়ার সার্ভিস স্টেশনের ৬টি ইউনিট অন্তত ৫ ঘন্টা পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আগুনের সূত্রপাতের কারণ ও ক্ষতির পরিমাণ নির্ধারণে তদন্ত করা হচ্ছে।

 

উপরে