প্রকাশিত : ১৬ জুন, ২০২২ ১২:৩৬

১৮৭ টাকায় দেখা যাবে বাংলাদেশ-উইন্ডিজ পুরো সিরিজ

অনলাইন ডেস্ক
১৮৭ টাকায় দেখা যাবে বাংলাদেশ-উইন্ডিজ পুরো সিরিজ

আর মাত্র কয়েক ঘণ্টা পরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ সময় রাত ৮টায় অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। কিন্তু এখন পর্যন্ত, ম্যাচ তথা পুরো সিরিজটি বাংলাদেশে কীভাবে, কোন চ্যানেলে দেখা যাবে তা জানা যায়নি।

বরাবরের মতো স্বাগতিক দেশের কাছেই রয়েছে পুরো সিরিজের সম্প্রচার স্বত্ব। তাদের থেকে ফিড কিনেই বাংলাদেশে খেলা সম্প্রচার করার কথা ছিল বাংলাদেশের টিভি চ্যানেলগুলোর। কিন্তু দুই পক্ষের মধ্যে শর্তের বনিবনা না হওয়ায় এখন পর্যন্ত মেলেনি ইতিবাচক কোনো খবর।

টিভি চ্যানেলের ব্যাপারে আশার কথা না জানা গেলেও, অনলাইনে খেলা দেখার ব্যবস্থা রেখেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। পুরো সিরিজটি লাইভ স্ট্রিম করার জন্য আইসিসিকে দিতে হবে মাত্র ২ ডলার তথা বাংলাদেশি মুদ্রায় ১৮৭ টাকা।

বিশ্বের যেকোনো প্রান্তে হওয়া আন্তর্জাতিক ম্যাচ সরাসরি সম্প্রচারের জন্য আইসিসির পক্ষ থেকে চালু করা হয়েছে আইসিসি টিভি। যা চলছে অনেকদিন ধরেই। এখন টিভি সম্প্রচারের ঝামেলা শেষ না হওয়ায়, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য সমাধান হতে পারে এই আইসিসি টিভিই।

আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে একাউন্ট খুলে এই লিংকে প্রবেশ করে নেওয়া যাবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার পুরো তিন সিরিজ সরাসরি দেখার পাস। সেজন্য দিতে হবে মাত্র ২ ডলার। এই অর্থ পরিশোধ করতে হবে ভিসা, আমেরিকান এক্সপ্রেস কিংবা মাস্টারকার্ড দিয়ে।

অবশ্য গুঞ্জন শোনা যাচ্ছে, শেষ মুহুর্তে হয়তো সম্প্রচার স্বত্ব পেয়ে যেতে পারে বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভি। সেক্ষেত্রে টিভিতেই দেখা যাবে পুরো সিরিজ। কিন্তু এ বিষয়ে কোনো নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ইউটিউব চ্যানেলেও প্রচারিত হতে পারে সিরিজটি।

উল্লেখ্য, আজ থেকে শুরু হচ্ছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আগামী ২৪ জুন থেকে হবে পরের টেস্ট। এরপর ২, ৩ ও ৭ জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সবশেষে ১০, ১৩ ও ১৬ জুলাই হবে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে