প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ২৩:২৩

টি-টোয়েন্টিতে ছয় হাজার রান সাকিবের

অনলাইন ডেস্ক
টি-টোয়েন্টিতে ছয় হাজার রান সাকিবের

আগের ম্যাচেই শততম টি-টোয়েন্টি ম্যাচের মাইফলকে পৌঁছেছিলেন সাকিব আল হাসান। এবার শ্রীলঙ্কার বিপক্ষে পৌঁছে গেলেন ক্যারিয়ারের আরও একটি অনন্য মাইলফলকে।

শ্রীলঙ্কার বিপক্ষে আজ ইনিংসের ১০ম ওভারেই বাউন্ডারি মেরে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শুধু তাই নয়, টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগেই ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন সাকিব।

ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর পর টি-টোয়েন্টিতে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৬০০০ রান এবং ৪০০ প্লাস উইকেট নেয়ার গৌরব অর্জন করলেন সাকিব। সব মিলিয়ে টি-টোয়েন্টি ৫৪৯ ম্যাচ খেলে ডোয়াইন ব্র্যাভোর রান ৬৮৭১ এবং উইকেট সংখ্যা ৬০৫টি।

সাকিব আল হাসান ৬০০০ রানের মাইলফলকে পৌঁছাতে খেলেছেন কেবল ৩৬৯টি ম্যাচ। তার নামের পাশে এখন শোভা পাচ্ছে ৬০০৯ রান এবং ৪১৯ উইকেট।

তবে, এই ৬০০০ রান কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে নয়। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে। আন্তর্জাতিক, ঘরোয়া টি-টোয়েন্টি এবং ফ্রাঞ্চাইজি ক্রিকেট মিলিয়ে সাকিব খেলেছেন মোট ৩৬৯ ম্যাচ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ নিয়ে খেলছেন ১০১টি ম্যাচ। রান করেছেন ২০৪৫। এছাড়া বাকি ২০৬৮ ম্যাচে রান করেছেন ৩৯৬৪টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে উইকেট নিয়েছেন ১২২টি। সবমিলিয়ে ৪১৯টি।

আজ শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করতে নেমে ১৫ রান করার পরই ৬০০০ রানের মাইলফলকে পৌঁছান এবং এরপর ২৪ রান করে আউট হয়ে যান তিনি।

  দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে