প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২২ ১৫:০৭

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক
পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

ঠিক যেন ১৯৯২ সালের চিত্র ফুটে উঠেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ইমরান খানের দল যেভাবে খুঁড়িয়ে খুঁড়িয়ে ১৯৯২ সালে নকআউট পর্বে উঠেছিল, ঠিক এবারও বাবর আজমের দল খুঁড়িয়ে খুঁড়িয়ে, ভাগ্যের সহায়তা নিয়ে উঠেছে সেমিফাইনালে।

১৯৯২ সালে যেমন সেমিতে পাকিস্তানের প্রতিপক্ষ ছিল নিউজিল্যান্ড। যদিও সেবার সেমিফাইনালটি ছিল নিউজিল্যান্ডের মাটিতে। অকল্যান্ডের ইডেন পার্কে। এবারের সেমিফাইনালটি সিডনির ক্রিকেট গ্রাউন্ডে। তবে সেবারও টস জিতেছিল নিউজিল্যান্ড। কিন্তু শেষে ব্যাট করা পাকিস্তানের কাছে হেরে যায় তারা।

এবারও সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে টস জিতলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেনে উইলিয়ামসন। টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি। ঠিক যেন ৩০ বছর আগের চিত্র।

টস জিতে উইলিয়ামসন বলেন, ‘ব্যবহার করা উইকেট। ঘাস আছে। তবে ব্যবহারের কারণে দুমড়ানো-মুচড়ানো। সুতরাং, আমরা চাইবো ভালো একটি স্কোর দাঁড় করানোর জন্য। আমরা ম্যাচ এবং কন্ডিশনকেই বেশি ফোকাস করছি।’

বাবর আজম বলেন, ‘টস আমাদের হাতে নেই। সুতরাং, আমরা চাই প্রতিপক্ষকে যতটা চাপে রাখা যায়। ত্রিদেশীয় সিরিজ থেকে আমরা অনুপ্রেরণা নেবো। তবে নিউজিল্যান্ডের বেশ ভালোমানের খেলোয়াড় আছে। দলে কোনো পরিবর্তন নেই।’

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ।

নিউজিল্যান্ডে একাদশ

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), কেনে উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল সান্তনার, ইশ সোধি, টিম সাউদি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে