প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২৩ ১৬:৩২

আমাকে দায়িত্ব দিলে এক থেকে দুই মাস লাগবে সব ঠিক করতে: সাকিব

অনলাইন ডেস্ক
আমাকে দায়িত্ব দিলে এক থেকে দুই মাস লাগবে সব ঠিক করতে: সাকিব

বিপিএল সার্কাসে রীতিমতো বিরক্ত সাকিব আল হাসান। বলতে গেলে বোমা ফাটালেন এবার। তার কথা, বিপিএলের মান পড়ে গেছে কারণ এটার মান বাড়ানোর চিন্তা বা সদিচ্ছা ছিল না।

তাকে দায়িত্ব দিলে এক-দুই মাসের বেশি লাগবে না সব অনিয়ম-অব্যবস্থাপনা ঠিক করতে, এমন কথাও বললেন ঠোঁটকাটা স্বভাবের সাকিব। চাইলে একদিনেও অনেক কিছু করা সম্ভব, মনে করেন তিনি।

সাকিব বলেন, “আমাকে যদি প্রধান নির্বাহীর দায়িত্ব দেওয়া হয় বিপিএলের, আমার বেশিদিন লাগবে না। আমার ধারণা এক থেকে দুই মাস লাগবে সর্বোচ্চ সবকিছু ঠিক করতে, খুব বেশি হলে। দুই মাসও লাগার কথা নয়, দুই মাস অনেক দূরের কথা বলছি। ‘নায়ক’ সিনেমা দেখেছেন না? একদিনেও অনেক কিছু করা সম্ভব। যে করতে পারে, সে সব করতে পারে।”

‘সবকিছু বাদ দিয়ে আবার ড্রাফট হবে, অকশন হবে, ফ্রি টাইমে বিপিএল হবে, সব আধুনিক টেকনোলজি থাকবে। ব্রডকাস্ট ভালো থাকবে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভেন্যু থাকবে’- সাকিবের পরিষ্কার কথা।

একসময় বলা হতো ভারতের আইপিএলের পর বিপিএলই দ্বিতীয় বড় আসর। কিন্তু যতই সময় গড়াচ্ছে ততই বিপিএলের বাজার ছোট হচ্ছে।

ভারতের আইপিএল আর অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ তো প্রশ্নই ওঠে না। সে আসর দুটি অনেক ওপরে। পাকিস্তানের পিএসএলও এখন অনেক এগিয়ে গেছে। আরও কটি ফ্র্যাঞ্চাইজি আসরও উঠে এসেছে।

সে তুলনায় সবদিক থেকে বিপিএল দিনকে দিন পিছিয়েছে। কেন? সাকিবের কথা, ‘আমার মনে হয় আমরা সৎ মনে কখনও চাইনি কিছু করতে এখন পর্যন্ত। বাজেট নেই কারণ আমরা বাজেট তৈরি করতে পারিনি। যদি তৈরি করতে পারতাম, মান অর্জন করতে পারতাম, অবশ্যই এই বাজেটটা অনেক বড় হওয়ার কথা ছিল।’

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে