প্রকাশিত : ৩১ আগস্ট, ২০২৩ ১৬:১১

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে স্টেডিয়ামে এবারের এশিয়া কাপে প্রথম ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার সঙ্গে টস করতে নেমে জয় হলো বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন সাকিব।

বুধবার পাকিস্তানের মুলতানে শুরু হয়েছিলো এশিয়া কাপের ১৬তম আসর। আজ টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

লঙ্কানদের বিপক্ষে মাঠে নামার আগেই কিছুটা চোটগ্রস্থ বাংলাদেশ দল। ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে পারছেন না ওপেনার তামিম ইকবাল। জ্বরের কারণে শেষ মুহূর্তে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন লিটন দাসও। ইনজুরিতে বিশ্বকাপ পর্যন্ত মিস করতে যাচ্ছেন পেসার এবাদত হোসেন।

অন্যদিকে শ্রীলঙ্কা দলেও ইনজুরি সমস্যা রয়েছে। পেসার দুষ্মন্তে চামিরা, লাহিরু কুমারা এবং দিলশান মধুশঙ্কা, সঙ্গে লেগ স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা দলে নেই। যে কারণে কিছুটা ব্যাকফুটে থাকবে শ্রীলঙ্কাও।

তবুও দুই দলই সম শক্তির। সুতরাং, দুই দলই চাইবে আজ ম্যাচ জয় করে সুপার ফোরের পথে এগিয়ে থাকার।

টস জিতে ব্যাট করার যুক্তি হিসেবে সাকিব আল হাসান বলেন, ‘উইকেট শুকনো। আশা করা যায় স্কোরবোর্ডে কিছু রান তোলা সম্ভব হবে। আমরা নিজেদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। কারণ, ঘরের মাঠে শ্রীলঙ্কা সব সময়ই ভয়ঙ্কর একটি দল। আমরা শুধু আজকের ম্যাচটি নিয়েই আলাপ করতে চাই যে কিভাবে এই ১০০ ওভার ভালো করা যায়। দলে রয়েছেন তিন স্পিনার এবং তিন পেসার।’

বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাইম (নাইম শেখ), তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, শেখ মাহদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকসানা, কাসুন রাজিথা এবং মাথিসা পাথিরানা।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে