প্রকাশিত : ১৪ অক্টোবর, ২০২৩ ১৬:৩১

উরুর চোটের সঙ্গে জ্বরও সাকিবের, পরের ম্যাচ নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক
উরুর চোটের সঙ্গে জ্বরও সাকিবের, পরের ম্যাচ নিয়ে শঙ্কা

উরুর মাংশপেশিতে টান লেগেছিলো সাকিব আল হাসানের। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করার সময়ই এই চোটে পড়েন তিনি। এরপর আবার বল হাতেও পুরো ১০ ওভার শেষ করেন তিনি। এরপরই তাকে চলে যেতে হয় মাঠের বাইরে। স্ক্যান করানোর জন্য সাকিবকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় সঙ্গে সঙ্গে।

তবে এবার জানা গেলো, শুধু উরুর চোটই নয়, জ্বরেও ভুগছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। কলকাতার আনন্দবাজার পত্রিকাসূত্রে জানা গেলো এ সংবাদ। চোটের সঙ্গে জ্বর, যে কারণে আগামী বৃহস্পতিবার ভারতের বিপক্ষে তিনি খেলতে পারবেন কি না তা নিয়ে তৈরি হয়েছে যথেষ্ট অনিশ্চয়তা।

চোটের কী অবস্থা তা জানতে সঙ্গে সঙ্গে স্ক্যান করা হয় সাকিবকে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, চোট খুব একটা গুরুতর নয়। তবে দুই থেকে তিন দিন অনুশীলন করতে পারবেন না তিনি। তাকে নিয়ে বিশ্বকাপের মাঝে কোনও ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ।

পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে মনে করা হচ্ছে- আগামী বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে পরের ম্যাচে খেলতে পারবেন না বাংলাদেশ অধিনায়ক। তবুও চোটের অবস্থা বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও তার জ্বর নিয়ে অবশ্য চিন্তিত নয় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

তবুও সাকিব যদি শেষ পর্যন্ত খেলতে না পারেন, তাহলে ভারতের বিরুদ্ধে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর আগেও অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন শাকিব। সে কারণে দু’টি প্রস্তুতি ম্যাচেই খেলতে পারেননি তিনি।

শুক্রবারের ম্যাচে চোট পেয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনও। তার আঙুলে চোট লেগেছে। শুক্রবার তারও স্ক্যান করানো হয়েছে। উইলিয়ামসনের চোটের জায়গায় ব্যান্ডেজ বাঁধা রয়েছে। গত আইপিলের প্রথম ম্যাচে পায়ে চোট পেয়েছিলেন উইলিয়ামসন। এরপর শুক্রবারই তিনি প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমেছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে