প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৩ ১২:১৫

রিপোর্টের ওপর সাকিবের খেলা নির্ভর করছে: হাথুরুসিংহে

অনলাইন ডেস্ক
রিপোর্টের ওপর সাকিবের খেলা নির্ভর করছে: হাথুরুসিংহে

বিশ্বকাপ ক্রিকেটে গুরুত্বপূর্ণ এক ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। স্বাগতিক এবং টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ভারত এ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ। এ পর্যন্ত খেলা তিন ম্যাচের সবকটিতেই জিতেই নিজেদের শক্তির পরিচয় তুলে ধরেছে রোহিত শর্মা-বিরাট কোহলিরা। অন্যদিকে বাংলাদেশ সমসংখ্যক ম্যাচ থেকে জয়ে পেয়েছে মাত্র একটিতে।

ভারতের জন্য আর যাই হোক বাংলাদেশের জন্য ম্যাচটির গুরুত্ব অপরিসীম। টুর্নামেন্টের বাংলাদেশের ভাগ্য অনেকটা এ ম্যাচের ওপর নির্ভর করছে। আগের দুই ম্যাচ হারায় এ ম্যাচে পূর্ণ পয়েন্ট না পেলে বাংলাদেশের সেমিফাইনাল খেলার স্বপ্নে বড় ধাক্কা লাগবে। এমন এক গুরুত্বপূর্ণ ম্যাচে একাদশ নিয়ে দুঃশ্চিন্তার শেষ নেই কোচ চন্ডিকা হাথুরুসিংহের। দলের অধিনায়ক ও অলরাউন্ডার সাকিব আল হাসানের ইনজুরি তাকে দুশ্চিন্তায় ঠেলে দিয়েছে। আজকের ম্যাচে তিনি খেলবেন কি না এ ব্যাপারে কোনো এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি।

সংবাদ সম্মেলনে কোচ হাথুরুসিংহে বলেন, আগের দিন নেটে সে সাবলীল ব্যাটিং করেছে। রানিং বিটুইন দ্য উইকেটেও স্বাচ্ছন্দ্যে ছিল। তার একটা স্ক্যান করা হয়েছে, আমরা সেই রিপোর্টের অপেক্ষা করছি। ব্যাটিং ও রানিং অনুশীলন করলেও তাকে বোলিং করানো হয়নি। যাহোক ম্যাচের দিনেই সাকিবের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সাকিবের ব্যাপারে কোনোরকম ঝুঁকি না নেওয়ার কথাও বলেছেন কোচ হাথুরুসিংহে। তিনি বলেন, তাকে নিয়ে আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। সে যদি খেলার জন্য প্রস্তুত না থাকে তাহলে তাকে নেওয়া হবে না। আর যদি সে প্রস্তুত থাকে তাহলেও খেলানো হবে।

হাথুরুসিংহে আরও বলেন, সাকিবকে খেলানোর ব্যাপারে মেডিকেল টিমের পরামর্শকে অগ্রাধিকার দেওয়া হবে। তারাই আমাদের প্রয়োজনী দিকনির্দেশনা দেবেন। তারা যদি সবুজ সংকেত দেন তাহলে সাকিবের খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে