প্রকাশিত : ৬ মে, ২০১৯ ১৭:১৬

বিচার বিভাগকে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যার্টাস দেয়ার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

বিশেষ প্রতিনিধি নওগাঁঃ
বিচার বিভাগকে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যার্টাস দেয়ার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

বিচার বিভাগকে কটাক্ষ করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যার্টাস দেয়ার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে জেলা জজ আদালত চত্বরে নওগাঁ জেলা আইনজীবী সহকারী সমিতি ও সচেতন নওগাঁবাসীর ব্যানারে এ কর্মসূচী পালিত হয়। জেলার রানীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়নের বিএনপির সভাপতি হারুনুর রশিদের ছোট ভাই বেলায়েত হোসেন। তিনি রানীনগর মহিলা কলেজের কম্পিউটার শিক্ষক।

২০১৮ সালে ৮ ফেব্রুয়ারী জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। একই সঙ্গে এ মামলায় অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ রায়কে কেন্দ্র করে ওই দিনই শিক্ষক বেলায়েত হোসেন তার ফেসবুক আইডি থেকে বিচার বিভাগকে হেয় প্রতিপন্ন ও কটাক্ষ করে ‘দেশের বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা বাড়ল না কমে গেল?’ স্ট্যাটাস দিয়েছিলেন। বিচার বিভাগ নিয়ে এমন মন্তব্য করায় তার বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে জেলা আইনজীবী সহকারী সমিতির সভাপতি সুকমল সরকারের নেতৃত্বে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় সাধারন সম্পাদক আব্দুস সালাম রেজা, সহ-সাধারন সম্পাদক প্রশাসন মাজেদুর রহমান লিটন, নওগাঁ জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি আসলাম শেখ, সুলতানপুর সমাজ উন্নয়ন সংস্থার সাধারন সম্পাদক শাহিন মন্ডল, জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি মোস্তাক আহমেদ, সুলতানপুর সরকারি কবরস্থানের সাধারণ সম্পাদক আপেল মাহমুদসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপরে