প্রকাশিত : ৭ জুন, ২০১৯ ০২:০৬

ধুনটে পুলিশের ওপর হামলা চালিয়ে আসামী ছিনতাই: গ্রেফতার ২৪

ইমরান হোসেন ইমন, ধুনট (বগুড়া) প্রতিনিধি:
ধুনটে পুলিশের ওপর হামলা চালিয়ে
আসামী ছিনতাই: গ্রেফতার ২৪

বগুড়ার ধুনটে পুলিশের ওপর হামলা চালিয়ে হত্যা মামলার আসামী ছিনতাই করেছে দূর্বৃত্তরা। দূর্বৃত্তদের হামলায় সিআইডি ও পুলিশের ৪ কর্মকর্তা আহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ৩টায় ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের ভালুকাতলা গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় ধুনট থানা পুলিশ অভিযান চালিয়ে নারী সহ ২৪জনকে গ্রেফতার করেছে।

থানা পুলিশ ও মামলাসূত্রে জানাগেছে, ২০১৮ সালের ২ মার্চ ধুনট থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। মামলা নং-৩। ওই মামলার আসামীদের গ্রেফতার করতে গত বুধবার দিবাগত রাত ১টায় তদন্ত কর্মকর্তা ঢাকা মালিবাগের সিআইডি পুলিশের সিরিয়াস ক্রাইম স্কোয়াডের এসআই সেলিম রেজা সঙ্গীয় ফোর্স নিয়ে ধুনট থানা পুলিশের সহযোগিতায় এজাহার নামীয় ৩নং আসামী নিমগাছী ইউনিয়নের ঝিনাই গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে শাহীনকে (২৫) গ্রেফতার করে।

পরে তাকে নিয়ে ওই মামলার ১নং আসামী পাশ্ববর্তী ভালুকাতলা গ্রামের আবুল হোসেনের ছেলে লিটনকে (৪৬) গ্রেফতার করতে যায় পুলিশ। এসময় তার স্ত্রী শোভা বেগম ও ছেলে সবুজ মিয়া ডাকাত ডাকাত করে চিৎকার করে এবং পুলিশের সাথে ধস্তাধস্তি করতে থাকে। এমন সময় লিটনের শ্বশুর নজরুল ইসলাম ও ভাই হারেজ মিয়া সহ ৫০/৬০ জন লোক অতর্কিতভাবে পুলিশের ওপর হামলা চালিয়ে হত্যা মামলার আসামী লিটনকে ছিনিয়ে নেয়। তাদের হামলায় সিআইডি পুলিশের এসআই সেলিম রেজা, এএসআই শাহীন বাবুল, এএসআই রেজওয়ানুল হক ও ধুনট থানার এএসআই শাহজাহান আলী আহত হন।

পরে সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে অবরুদ্ধ আহত পুলিশ কর্মকর্তাদের উদ্ধার করে। আহত পুলিশ কর্মকর্তারা ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এঘটনায় সিআইডি পুলিশের এসআই সেলিম রেজা বাদী হয়ে এজাহার নামীয় ১২ জন এবং আজ্ঞাত ৫০/৬০ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেছেন।  
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, পুলিশের ওপর হামলা চালিয়ে আসামী ছিনতাই করার ঘটনায় ২৪জনকে গ্রেফতার করে আদালতে প্রেরন করা হয়েছে এবং অন্য আসামীদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

উপরে