প্রকাশিত : ১৫ জুন, ২০১৯ ০২:১২

বগুড়ায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কুখ্যাত সন্ত্রাসী বি-ক্লাশ রনি আহত

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কুখ্যাত সন্ত্রাসী বি-ক্লাশ রনি আহত

বগুড়ায় ছিনতাই এর প্রস্তুতিকালে গোয়েন্দা পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ অস্ত্র, মাদক, নারী নির্যাতন, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগের ৮ মামলার আসামী কুখ্যাত সন্ত্রাসী আব্দুল্লাহ আল জোবায়েদ রনি ওরফে বি ক্লাশ রনি নামে (৩৮) নামে এক ব্যক্তি আহত হয়েছে। বৃহস্পতিবার রাতে শহরের তিনমাথা রেলগেটের উত্তরে আদর্শ কলেজ এলাকায় ওই গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটার গান, ৩ রাউন্ড গুলি ও একটি ধারালো চাপাতি উদ্ধার করেছে জেলা গোয়েন্দা শাখার ঐ টিম।

সন্ত্রাসী রনি শহরের হাকির মোড় এলাকার জাহিদুর রহমান ওরফে আব্দুর রশিদ মোল্লার ছেলে যে তার সন্ত্রাসী কর্মকান্ডের জন্য বি-ক্লাশ রনি নামেই বেশী পরিচিত। গুলিবিদ্ধ অবস্থায় রনিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে বন্দুকযুদ্ধে আহত হয়েছেন ডিবি পুলিশের দুই কনস্টেবল রাকিবুল হাসান ও আছমত আলী যারা বর্তমানে পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অভিযানের নেতৃত্বে থাকা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি আছলাম আলী পিপিএম জানান, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তিনমাথার ফাঁপড়গামী রাস্তায় আদর্শ কলেজ এলাকায় একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রে সুসজ্জিত হয়ে ছিনতাই এর জন্য অবস্থান করছে।

সংবাদ পাওয়ার সাথে সাথে ইন্সপেক্টর মুস্তাফিজ হাসান সহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে অভিযান চালালে সন্ত্রাসীরা গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীদের গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় চিহ্নিত সন্ত্রাসী রনিকে গ্রেফতার করা হয় এবং অস্ত্র উদ্ধার করা হয়। আসামী রনির বিরুদ্ধে বগুড়া সদর থানায় ইতিমধ্যে অস্ত্র আইনে, ছিনতাই, সরকারী কাজে বাধা প্রদানসহ পুলিশের উপর হামলার অপরাধে বেশ কয়েকটি ধারায় মামলা ঋজু হয়েছে।

বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী জানান, অপরাধ জগতের সাথে যুক্ত কেউ জেলা পুলিশের কাছ থেকে রেহাই পাবেনা। সকলকেই পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হবে। সকল ধরণের অপরাধ দমনে এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশের প্রতিটি ইউনিট সর্বদা জিরো টলারেন্স। পুরো বগুড়াকে অপরাধমুক্ত না করা পর্যন্ত জেলা পুলিশ দক্ষতার সাথে তাদের দায়িত্ব পালন করবে বলেও জানান জেলা পুলিশের এই পরিচ্ছন্ন ও দক্ষ কর্মকর্তা।

উপরে