প্রকাশিত : ১৮ নভেম্বর, ২০২২ ১৬:৩৪

বিশ্বকাপ শুরুর ২দিন আগেই দুই তারকাকে হারালো আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক
বিশ্বকাপ শুরুর ২দিন আগেই দুই তারকাকে হারালো আর্জেন্টিনা

বিশ্বকাপ শুরুর ২ দিন আগেও ইনজুরি পিছু ছাড়ছে না অংশগ্রহণকারী দলগুলোকে। বরং, এবার দুঃসংবাদ হয়ে এলো আর্জেন্টিনা শিবিরে। লিওনেল মেসিদের দল থেকে ইনজুরির কারণে ছিটকে গেলেন দু’জন তারকা ফুটবলার। ইনজুরিতে বিশ্বকাপই খেলতে পারবেন না ফরোয়ার্ড নিকো গঞ্জালেজ এবং জোয়াকিন কোরেয়া।

আরব আমিরাতের বিপক্ষে ৫-০ ব্যবধানে জয়ের প্রস্তুতি ম্যাচের শেষ গোলটি করেছিলেন জোয়াকিন কোরেয়া। আর ইনজুরির কারণে খেলাতেই পারেননি নিকো গঞ্জালেজকে। তবে, কাতার পৌঁছার পর আর্জেন্টিনা স্কোয়াড থেকে ইনজুরি আক্রান্ত এই দু’জনকে বাদ দিতে বাধ্য হলেন কোচ লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে এ তথ্য।

নিকো গঞ্জালেজের পরিবর্তে এরই মধ্যে অ্যাঞ্জেল কোরেয়াকে দলে ডেকেছেন কোচ স্কালোনি। নিকো গঞ্জালেজ ভুগছেন মাসল ইনজুরিতে।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘বৃহস্পতিবার ট্রেনিং সেশনের পর দেখা গেরো, নিকোলাস গঞ্জালেজ মাসল ইনজুরিতে ভুগছেন। এ কারণে তাকে বিশ্বকাপের স্কোয়াডে আর রাখা হচ্ছে না। তার পরিবর্তে জাতীয় দলের ম্যানেজমেন্ট অ্যাঞ্জেল কোরেয়াকে দলে ডেকেছে।’

ফেডারেশন থেকে আরও বলা হয়েছে, ‘জোয়ানিক কোরেয়াকেও বিশ্বকাপের স্কোয়াড থেকে সরিয়ে দেয়া হয়েছে। তিনিও ইনজুরিতে ভুগছেন। তার পরিবর্তে কাকে নেয়া হবে, তা আমাগী কয়েক ঘণ্টার মধ্যে জানিয়ে দেয়া হবে।’

২২ নভেম্বর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা ইনজুরির কারণে শুধু দু’জনকে বাদ দেয়াই নয়, কয়েকজনের ফিটনেস নিয়েও দারুণ চিন্তায় রয়েছে। স্ট্রাইকার পাওলো দিবালা, মিডফিল্ডার আলেজান্দ্রো গোমেজ এবং ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোর ফিটনেস সমস্যা বেশ ভোগাতে পারে আর্জেন্টিনাকে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে