মোহামেডান হারেনি আজ | Daily Chandni Bazar মোহামেডান হারেনি আজ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:১৩
মোহামেডান হারেনি আজ
খেলা ডেস্ক

মোহামেডান হারেনি আজ

আক্রমণ ব্যর্থ হয়ে গেল মোহামেডানের (সবুজ-সাদা জার্সি)। ছবি: প্রথম আলো

টানা চার পরাজয়ের পর আজ পয়েন্ট পেয়েছে মোহামেডান স্পোর্টিং লিমিটেড। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারা।

মোহামেডান হারেনি, ইদানীং এমন শিরোনামও লিখতে হচ্ছে! বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে ঐতিহ্যবাহী মোহামেডান। এই ড্রয়েই যেন ম্যাচ শেষে জয়ের আনন্দে সেরে নিয়েছে খেলোয়াড় ও কর্মকর্তারা। জয় না পাক, ড্র করে মাঠ ছাড়তে পেরেছে এই বা কম কি!

শেষ চার ম্যাচে টানা হার মোহামেডানের। আজ তাদের সামনে ছিল হারের বৃত্ত থেকে বের হওয়ার সুযোগ। টানা পাঁচ পরাজয়ের চোখ রাঙানিও! জয় না হোক অন্তত নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো পাঁচ হারের রেকর্ড তো আর গড়েনি! এতেই আপাতত ড্রটাই উদ্‌যাপন করছে মোহামেডান।

সাদা-কালো জার্সি ধারীরা মাঠে নামার আগে কৌতূহল, কোচ হিসেবে মোহামেডানের ডাগ আউটে আজ দাঁড়াবেন কে ? তাদের কোচের চেয়ারের পদটা মিউজিক্যাল চেয়ার। কে বসেন, কে ওঠেন বোঝা মুশকিল। প্রথমে ঘটা করে এনে পরিচয় করিয়ে ডাগ আউট সামলানোর দায়িত্ব দেওয়া হলো ইংলিশ কোচ ক্রিস্টোফার ইভান্সকে। খেলোয়াড় তালিকায় প্রধান কোচ হিসেবে এই ইংলিশম্যানের নাম থাকলেও তাঁর টিকিটাও নেই ফেডারেশন কাপের পর থেকে। স্বাধীনতা কাপে দল সামলেছেন সহকারী কোচ শহিদুল ইসলাম জুয়েল। লিগের শুরু থেকে আবার ডাগ আউটে আলি আসগর নাসির। শেষ ম্যাচে সাইফের বিপক্ষে হারের পর কোচের পদ থেকে নাসির ইস্তফা দেওয়ার পর আজ আবার ডাগ আউটে হাজির জুয়েল।

সহকারী এই কোচের অধীনে আজ হার এড়ানোই ছিল দলটির লক্ষ্য। ৪-২-৩-১ ফরমেশনে রক্ষণভাগটা থাকল অটুট- ‘আগে ঘর সামলাও। পরে পারলে কিছু কর।’ দুই ফুলব্যাক আশরাফুল লিঙ্কন ও আতিকুল রহমান মিশুর ওভারলেপিং দেখা গেল না একবারও। ডাবল পিভট দুই হোল্ডিং মিডফিল্ডার পুরো ম্যাচ সঙ্গ দিয়ে গেলেন দুই সেন্টারব্যাককে। মিডল করিডরে পায়ের জঙ্গল বানিয়ে চট্টগ্রামের দলকে থামিয়ে দেওয়ার প্রয়াস। আবাহনী বল পজিশনে এগিয়ে থাকলেও জয় পাওয়ার মতো খেলতে পারেনি। প্রতিপক্ষের রক্ষণভাগের সামনে গিয়ে তাঁদের বিল্ডআপ আক্রমণগুলো মুখ থুবড়ে পড়েছে বারবার। মোহামেডানকে বাগে পেয়ে তাই হারাতে না পেরে হতাশায় প্রকাশ করলেন আবাহনীর কোচ জুলফিকার মাহমুদ মিন্টু, আমরা সুযোগ তৈরি করেছিলাম। আমাদের জেতা উচিত ছিল।’

এই ড্রয়ে ৬ ম্যাচ শেষে এক জয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নবম স্থানে মোহামেডান। এক ম্যাচ বেশি খেলে ৯ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে চট্টগ্রাম আবাহনী।