বিভিন্ন প্রলোভন দেখিয়ে মানুষ পাচার করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী | Daily Chandni Bazar বিভিন্ন প্রলোভন দেখিয়ে মানুষ পাচার করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২০ এপ্রিল, ২০১৯ ১৬:২১
বিভিন্ন প্রলোভন দেখিয়ে মানুষ পাচার করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক

বিভিন্ন প্রলোভন দেখিয়ে মানুষ পাচার করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন বিভিন্ন প্রলোভন দেখিয়ে মানুষ পাচার করা হয়। তবে এখন প্রলোভিত হওয়া মানুষদের সংখ্যা ধীরে ধীরে কমে আসছে।

আজ শনিবার দুপুরে রাজধানীর সোনারগাঁ হোটেলে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান। ‘কমবেটিং ট্র্যাফিকিং: রিপেট্রিয়েশন অব ভিকটিমস অব ট্র্যাফিকিং’- শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জাতীয় মানবাধিকার কমিশন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে এখন জোর করে নয়, প্রলুব্ধ করে বিদেশে নিয়ে যাওয়া হচ্ছে। এতে তারা ভিকটিম হচ্ছে, অনেকে বিভিন্ন দেশে আটকে রয়েছেন।

বাংলাদেশের কারাগারেও ৪৯৫ জন বিদেশি আটকে রয়েছেন জানিয়ে তিনি বলেন, এদের মধ্যে ৫৭ জন কনভিকটেড। ৮৬ জন মুক্ত হলেও তাদেরকে কোনো দেশ নিতে আসছে না, ফলে বাধ্য হয়েই তারা কারাগারে বন্দি রয়েছেন।

বিদেশ যেতে প্রলোভিত হওয়া মানুষদের সংখ্যা ধীরে ধীরে কমে আসছে জানিয়ে মন্ত্রী বলেন, অমরা এখন একটি ভালো জায়গায় আছি। অনেকে এখন বাংলাদেশে আসছেন নিজেদের ভাগ্য বদলানোর জন্য। বাংলাদেশ থেকে মানবপাচারের ফিগার অনেক কমেছে।