‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী’ | Daily Chandni Bazar ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী’ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২২ এপ্রিল, ২০১৯ ১৮:২৭
‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী’
অনলাইন ডেস্ক

‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী’

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামী জীবনে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন তিনি। তার নামে মেয়েদের আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন বিশেষভাবে অভিনন্দনযোগ্য। যেহেতু মেয়েদের জন্য এ টুর্নামেন্ট তাই এটা আরো বেশি তাৎপর্য বহন করে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রবিবার রাতে রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালের বল রুমে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন বাংলাদেশ ফুটবল টুর্নামেন্টের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি ও টুর্ণামেন্ট লোকাল কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মূর্শেদী এমপি, বাফুফের সিনিয়র সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এমপি, ফিফা এএফসির মহিলা কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণ, স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টসের সিইও ফাহাদ করিম প্রমুখ।

টুর্নামেন্ট অংশগ্রহণকারীদল গুলোকে বাংলাদেশে স্বাগত জানিয়ে স্পিকার বলেন, ক্রীড়া ক্ষেত্রে আমাদের মেয়েরা ভালো করছে। বিশ্বের বুকে বাংলাদেশের জন্য সন্মান ও গৌরব বয়ে আনছে। 

এ প্রতিযোগিতায় বাংলাদেশের সফলতা কামনা করে তিনি বলেন, নৈপুণ্যের স্বাক্ষর রেখে বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে। এ টুর্নামেন্টে বাংলাদেশ দলের সফলতা অন্য মেয়েদের জন্য প্রেরণার উৎস হয়ে থাকবে।

বাফুফের ব্যবস্থাপনায় ঢাকায় শুরু হয়েছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এবারই প্রথম এ ধরনের টুর্নামেন্ট হতে যাচ্ছে বঙ্গমাতার নামে। বাংলাদেশসহ ছয়টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে রয়েছে লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, আরব আমিরাত ও কিরগিজস্তান। ২২ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত এই খেলা চলবে। টুর্নামেন্টের খেলাগুলো প্রতিদিন সন্ধ্যা ৬ টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে।