সাকিবদের মাঠে আইপিএলের ফাইনাল! | Daily Chandni Bazar সাকিবদের মাঠে আইপিএলের ফাইনাল! | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০১৯ ১৮:০৮
সাকিবদের মাঠে আইপিএলের ফাইনাল!
অনলাইন ডেস্ক

সাকিবদের মাঠে আইপিএলের ফাইনাল!

আইপিএলের গত আসরে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। গত আসরের চ্যাম্পিয়ন হওয়ায় প্রথা অনুযায়ী এবারের আইপিএলের উদ্বোধনী ও ফাইনাল ম্যাচ আয়োজনের দায়িত্ব পায় চেন্নাই। এবারের আসরের উদ্বোধনী ম্যাচটা চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামেই অনুষ্ঠিত হয়। তবে ফাইনালটা চলে গেছে সাকিবদের মাঠ সানরাইজার্স হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। চিদাম্বরম স্টেডিয়ামের গ্যালারির কিছু কিছু অংশে সমস্যা থাকায় দর্শকশূন্য রাখতে হচ্ছিল। স্টেডিয়াম কর্তৃপক্ষ শেষ পর্যন্ত ঝামেলা মেটাতে ব্যর্থ হওয়ায় ফাইনালের ভেন্যু চেন্নাই থেকে সরিয়ে নেওয়া হয়েছে হায়দরাবাদে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাইয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যমে আইপিএল ফাইনালের ভেন্যু পরিবর্তনের কথা নিশ্চিত করেছে। জানা গেছে, চেন্নাইয়ের মাঠ চিদাম্বরম স্টেডিয়ামের ‘আই’, ‘জে’ এবং ‘কে’—এই তিনটি গ্যালারিতে প্রায় ১২ হাজার দর্শকের খেলা দেখার ব্যবস্থা রয়েছে। কিন্তু স্টেডিয়াম কর্তৃপক্ষের দেওয়া নিষেধাজ্ঞার কারণে এবার সম্পূর্ণ খালি থাকছে গ্যালারিগুলো। যে কারণে আইপিএলের অন্য মাঠগুলোতে যখন উপচেপড়া ভিড় দেখা যায়, তখন চেন্নাইয়ের মাঠের অনেকটাই খালি থাকে।  

চেন্নাইয়ের মাঠের গ্যালারি-সংক্রান্ত এই জটিলতার কারণে আইপিএলের জনপ্রিয়তা এবং দর্শকদের আগ্রহের কথা মাথায় রেখে ফাইনালটা সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টুর্নামেন্ট আয়োজক কমিটি।  সানরাইজার্স গত আসরে রানার্সআপ হওয়ায় এবারের ফাইনালসহ প্লে-অফ পর্বের বেশ কিছু ম্যাচ সরিয়ে নেওয়া হয়েছে তাদের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামে।

তবে প্লে-অফ পর্বের প্রথম ম্যাচ, অর্থাৎ কোয়ালিফায়ার-১ ম্যাচটি হবে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামেই। সে ক্ষেত্রে এলিমিনেটর এবং কোয়ালিফায়ার-২ ম্যাচটি হবে বিশাখাপত্তমে। আর ১২ মে অনুষ্ঠেয় মেগা ফাইনাল আয়োজনের দায়িত্ব পেয়েছে হায়দরাবাদ।