বগুড়ায় নেকটার কর্তৃক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন | Daily Chandni Bazar বগুড়ায় নেকটার কর্তৃক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ জুন, ২০১৯ ০০:২৩
বগুড়ায় নেকটার কর্তৃক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন
প্রেস বিজ্ঞপ্তি

বগুড়ায় নেকটার কর্তৃক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বগুড়ায় নেকটার মিলনায়তনে গত শনিবার সকাল সাড়ে নয়টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন মোঃ মাশুক মিয়া অতিরিক্ত সচিব (মাদ্রাসা) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়। ছবি: সংগৃহীত

বগুড়ায় জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) সরকারি বে-সরকারি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষকদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্রশিক্ষণ কোর্স ৬ষ্ঠ পর্যায়ের উদ্বোধনী অনুষ্ঠান গত শনিবার সকাল সাড়ে নয়টায় নেকটার মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নেকটার বগুড়ার উপ-পরিচালক ও পরিচালকের রুটিন দায়িত্বে আলহাজ¦ মুহাম্মদ মাহমুদুর রহমান। প্রধান অতিথির বক্তব্য রাখেন মোঃ মাশুক মিয়া অতিরিক্ত সচিব (মাদ্রাসা) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়।

তিনি বলেন, দেশের বিভিন্ন জেলার শিক্ষক-শিক্ষিকরা আইসিটি বিষয়ে এক মাস কোর্সের প্রশিক্ষণ নিয়ে তাদের স্ব-স্ব স্কুল, কলেজ ও মাদ্রাসায় গিয়ে শিক্ষার্থীদের মাঝে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ধারণা দিলে আগামী ৫ বছরের মধ্যে আইসিটি বিষয়ে প্রত্যেক শিক্ষার্থীরা সম্যক্ষ ধারণা নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়তে সক্ষম হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকৌশলী মোঃ আলতাফ হোসেন নির্বাহী প্রকৌশলী শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, বগুড়া।

মোঃ আজিজুর রহমান উপজেলা নির্বাহী অফিসার বগুড়া সদর। স্বাগত বক্তব্য রাখেন জয়নাল আবেদীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (প্রশিক্ষণ বিভাগ) নেকটার। দেশের বিভিন্ন জেলার শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাগণ ৩০ দিন মেয়াদি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন।