বগুড়ায় দুদকের মামলায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর জামিন না মঞ্জুর | Daily Chandni Bazar বগুড়ায় দুদকের মামলায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর জামিন না মঞ্জুর | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২১ জুন, ২০১৯ ০৩:৩৫
বগুড়ায় দুদকের মামলায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর জামিন না মঞ্জুর
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় দুদকের মামলায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর জামিন না মঞ্জুর

দুদকের দায়ের করা একটি দুর্নীতির মামলায় আগাম জামিন নিতে এসে কারাগারে গেলেন আওয়ামী লীগ সরকারের সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। গতকাল বৃহস্পতিবার বগুড়া জেলার সিনিয়র স্পেশাল জজ আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন তিনি। জামিন শুনানী শেষে বিজ্ঞ আদালতের বিচারক মি. নরেশ চন্দ্র সরকার তাঁর জামিনের আবেদন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আব্দুল লতিফ সিদ্দিকীর পক্ষে বগুড়া বারের সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট আল মাহমুদ, এ্যাডভোকেট নরেশ মুখার্জ্জিী, এ্যাডভোকেট হেলালুর রহমান জামিন শুনানীতে অংশ নেন। জামিন না মঞ্জুর হওয়ার পর তাঁকে সরাসরি বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়।

বগুড়া দুদকের পাবলিক প্রসি্িকউটর (পিপি) এ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, বগুড়ার আদমদীঘী উপজেলার দারিয়াপুর এলাকায় বিজেসির নিয়ন্ত্রাধীন একটি ক্রয়কেন্দ্র সহ ২ একর ৩৮ শতক জমি ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির আশ্রয় নিয়ে তৎকালীন পাটমন্ত্রী লতিফ সিদ্দিকী বিনা টেন্ডারে তার পুর্বপরিচিত বগুড়ার জাহানারা রশিদের নিকট স্বল্প মূল্যে বিক্রি করেছিলেন। উল্লেখিত ক্রয়কেন্দ্র সহ জমির লীজ প্রদানকালীন সময়ের বাজার মুল্য সরকারি এ্যাসেসমেন্ট অনুযায়ি ৬৪ লাখ ৬৩ হাজার ৭শ’ ৯৫ টাকা হলেও তিনি ২৩ লাখ ৪০ হাজার টাকায় বিক্রির আদেশে স্বাক্ষর করেন। এর ফলে সরকারের রাজস্ব ক্ষতি হয়েছে ৪০ লাখ ৬৯ হাজার টাকা।

অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার পর দুদকের বগুড়া শাখার সহকারী পরিচালক আমিনুল ইসলাম ২০১৭ সালের ১০ অক্টোবর আদমদীঘী থানায় মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত প্রক্রিয়া শেষ করে আব্দুল লতিফ সিদ্দিকীকে অভিযুক্ত করে চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি ১৮ আদালতে চার্জশিট দাখিল করেন। উল্লেখিত মামলায় তিনি গতকাল বৃহস্পতিবার সকালে স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে শুনানী শেষে আদালত তাঁর জামিন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিলে তাঁকে জেলা কারাগারে পাঠানো হয়।