নন্দীগ্রামে বিবাদপূর্ণ জমিতে জোর করে ঘর নির্মাণ | Daily Chandni Bazar নন্দীগ্রামে বিবাদপূর্ণ জমিতে জোর করে ঘর নির্মাণ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩০ জুলাই, ২০১৯ ১৮:০৭
নন্দীগ্রামে বিবাদপূর্ণ জমিতে জোর করে ঘর নির্মাণ
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ

নন্দীগ্রামে বিবাদপূর্ণ জমিতে জোর করে ঘর নির্মাণ

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ফোকপাল গ্রামে একটি মহল বিবাদপূর্ণ জায়গা জোর করে দখল করে ঘর নির্মাণ করছে বলে অভিযোগ উঠেছে। প্রাপ্ত তথ্যে জানা গেছে, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ফোকপাল মৌজাস্থ জে. এল নং ২৪৭, এম. আর. আর খতিয়ান নং ৮১৯, ৮২১,, ৫১৫ জমির পরিমান ৯৯ শতক ধানী জমির ক্রয় সূত্রে উক্ত জমির মালিক আনোয়ারা বেগমের পিতা ভোগ দখল করা অবস্থায় উক্ত জমির মধ্যে হইতে ৪১ শতক জমি হাতেম আলীর নিকট বিক্রয় করে।

পরবর্তীতে হাতেম আলীর ওয়ারীশগন মোট ৯৯ শতক জমি ক্রয় করেছে মর্মে প্রচার করে। এরপর অন্যায়ভাবে ৫৮ শতক জমি দখল করে ইটের ঘর নির্মাণ শুরু করে। ঘর নির্মাণ কাজের বাধা দিতে গেলে তারা আনোয়ারা বেগম কে বেধরক মারপিট করে আহত করে। পরে আহত আনোয়ারা বেগম বীজরুল স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিতসা নিয়ে বাড়ি ফিরে আসে। তখন আনোয়ারা বেগম বাদি হয়ে বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট নন্দীগ্রাম আমলী আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। উক্ত জমি নিয়ে ইতিপূর্বে তাদের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করে। এদিকে আদালত গত ১৪ই জুলাই উক্ত জায়গায় ঘর নির্মাণ বন্ধ রাখতে তাদের অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করে। ভুক্তভোগি আনোয়ারা বেগম জানান, আমাদের জায়গায় তারা জোর করে ঘর নির্মাণ করছে। একবার প্রতিবাদ করে মারপিটের শিকার হয়েছি তাই আর প্রতিবাদ করতে সাহস পাচ্ছিনা। আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভূগছি।