কাহালুর ইউএনও’র সঠিক তদারকির কারণে নায্য মূল্যে ধান বিক্রয় করতে পেরে কৃষকেরা খুশি | Daily Chandni Bazar কাহালুর ইউএনও’র সঠিক তদারকির কারণে নায্য মূল্যে ধান বিক্রয় করতে পেরে কৃষকেরা খুশি | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩১ জুলাই, ২০১৯ ২২:৪৬
কাহালুর ইউএনও’র সঠিক তদারকির কারণে নায্য মূল্যে ধান বিক্রয় করতে পেরে কৃষকেরা খুশি
কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ

কাহালুর ইউএনও’র সঠিক তদারকির কারণে নায্য মূল্যে ধান বিক্রয় করতে পেরে কৃষকেরা খুশি

বগুড়ার কাহালু উপজেলা ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান এর সঠিক তদারকির কারণে নায্যমূল্যে খাদ্য গুদামে ধান বিক্রয় করতে পেরে উপজেলার কৃষকেরা অত্যন্ত খুশি। বুধবার কাহালু খাদ্য গুদামে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় শতাধিক কৃষি কার্ডধারী মহিলা ও পুরুষ কৃষক ভ্যান ও ভটভটিতে ধান নিয়ে এসে খাদ্য গুদামে সারিবদ্ধ ভাবে ধান বিক্রয় করছেন।

মহিলা কৃষক খুদিমন, পুরুষ কৃষক নাজমুল হক, মফিজ উদ্দিন, মোশারফ, জাহিদুল ইসলাম, আব্দুস সাত্তার ও শ্রী মরিন্দ্রনাথ সহ একাধিক কৃষক এর সাথে কথা বলা হলে তারা জানান, আমরা নায্যমূল্যে খাদ্য গুদামে ধান বিক্রয় করতে পেরে খুশি। তারা আরও জানান, সরকার যদি প্রতি মৌসুমী সঠিক সময়ে কৃষকের কাছ থেকে নায্যমূল্যে খাদ্য গুদামে ধান ক্রয় করে তাহলে কৃষকেরা আরও বেশী উপকৃত হবে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অরুন কুমার প্রামানিক ও কাহালু খাদ্য গুদাম কর্মকর্তা মাসুদ রানা জানান, উপজেলা ক্রয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রত্যক্ষ লটরীর মাধ্যমে বিজয়ী কাহালু পৌর ও ৯ টি ইউনিয়নের কৃষি কার্ডধারী ৯ শত ৪ জন তালিকাভুক্ত প্রত্যেক কৃষকের কাছ থেকে ১ মেঃ টন করে ধান ক্রয় করা হচ্ছে। প্রতি কেজি ধানের ক্রয় মূল্য ২৬ টাকা। খাদ্য গুদামে ধান বিক্রয় করতে গিয়ে কৃষকেরা যেন হয়রানির স্বীকার না হয় সে ব্যাপারে প্রতিনিয়ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান খোঁজখবর নেন।