জাতীয় শোক দিবস টিএমএসএস কতৃক উদযাপন | Daily Chandni Bazar জাতীয় শোক দিবস টিএমএসএস কতৃক উদযাপন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ আগস্ট, ২০১৯ ০১:২৩
জাতীয় শোক দিবস টিএমএসএস কতৃক উদযাপন
প্রেস বিজ্ঞপ্তি

জাতীয় শোক দিবস
টিএমএসএস কতৃক উদযাপন

গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে টিএমএসএস মম ইন বিনোদন জগতের তৌফিক হাসান ময়না মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে টিএমএসএস ও এর অঙ্গ সংগঠন সহ শিক্ষা প্রতিষ্ঠানসমহে পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে।
গতকাল যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শোক দিবসের কর্মসূচী শুরু হয়। টিএমএসএস মম ইন বিনোদন জগতের তৌফিক হাসান ময়না মঞ্চে টিএমএসএস কতৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবণের উপরে আলোচনা প্রতিযোগিতা,আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন জার্মান প্রবাসী সাইফুল ইসলাম চৌধুরী, শাজাহানপুর উপজেলা ভাইচ চেয়ারম্যান হেফাজত আরা মীরা , টিএমএসএস প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড.হোসনে আরা বেগম, জহুরুল ইসলাম, টিএমএসএস উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান, টিএমএসএস পরিচালক খোরশেদ আলম,টিএমএসএস পরিচালক(চীফ প্রোগ্রাম সেক্টর) জাকির হোসেন প্রমুখ।

পুন্ড্র ইউনির্ভাসিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি‘র উদ্যোগে গতকাল যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শোক দিবসের কর্মসূচী শুরু হয়। শিক্ষক ও শিক্ষার্থীরা কালো ব্যাচ ধারণ করে শোক র‌্যালীতে অংশ গ্রহণ করে। এ ছাড়াও জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা,দোয়া মাহফিল,রচনা প্রতিযোগীতা,হামদ ও নাতের আয়োজন করা হয়। টিএমএসএস মেডিকেল কলেজ,টিএমএসএস নার্সিং কলেজ সহ টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের সকল প্রতিষ্ঠানের আয়োজনে পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিল, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী,হাসপাতালে ফ্রি মেডিকেল কাম্প এবং রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। মেডিকেল কলেজের ১ নং গ্যালারীতে টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের রেক্টর অধ্যাপক ডাঃ মতলুব আহম্মেদ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীবৃন্দ শোক পদযাত্রায় অংশগ্রহণ করে। এছাড়াও চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, হামদ্-নাত্ পরিবেশন এবং বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।এছাড়াও টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজ,টিএমএসএস টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট,টিএমএসএস দাখিল মাদ্রাসা ও ইয়াতিম খানা সহ সকল প্রতিষ্ঠানে দিবসটি উদযাপনে পৃথক কর্মসূচী পালন করে।