ঈদ শেষে বাড়ী ফেরার পথে হত্যার শিকার পোশাক শ্রমিক শারমীন | Daily Chandni Bazar ঈদ শেষে বাড়ী ফেরার পথে হত্যার শিকার পোশাক শ্রমিক শারমীন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৯ আগস্ট, ২০১৯ ০৭:৩২
ঈদ শেষে বাড়ী ফেরার পথে হত্যার শিকার পোশাক শ্রমিক শারমীন
ধর্ষণের পর শারমীনকে হত্যা করা হয়েছে বলে ধারনা পুলিশের
হিলি প্রতিনিধি:

ঈদ শেষে বাড়ী ফেরার পথে হত্যার শিকার পোশাক শ্রমিক শারমীন

ঈদ শেষে গ্রামের বাড়ীতে ফেরার পথে হত্যার শিকার হয়ে লাশ হয়ে বাড়ী ফিরলো শারমীন আক্তার (২২) নামে এক নারী পোশাক শ্রমিক। ২ দিনেও পুলিশ হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি।

নিহত শারমীন আক্তার দিনাজপুরের হাকিমপুর উপজেলার খাট্টাউছনা গড়িয়াল গ্রামের শাফি আকন্দের মেয়ে। সে ঢাকার একটি গার্মেন্টস ফ্যাক্টরীতে কাজ করতো এবং ঢাকার গাবতলীতে বসবাস করতো। গত শুক্রবার হাকিমপুর উপজেলার চন্ডীপুর এলাকার বৈগ্রাম সড়কের ব্রিজের নিচে কাঁদার মধ্যে অজ্ঞাত পরিচয়ধারী হিসেবে তার লাশ উদ্ধার করে পুলিশ। পরে পরিচয় উদ্ধার হওয়ার পর গত শনিবার তার বাবা শাফি আকন্দ বাদী হয়ে হাকিমপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। পুলিশ ধারনা করছে- পোশাক শ্রমিক শারমীন আক্তারকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে। এই ঘটনায় গতকাল রোববার পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে থানায় নিয়ে গেছে। 
হাকিমপুর থানার মামলা সূত্রে জানা যায়, পোশাক শ্রমিক শারমিন আক্তার ঢাকার গাবতলীতে বসবাস করতো।

গত জুলাই মাস থেকে শারমিন অসুস্থ্য হয়ে পড়ে। চিকিৎসক শারমিনকে এক মাস বিশ্রামের পরামর্শ দেয়। পরে বাবার অনুরোধে শারমিন গত বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে এসআই পরিবহনে গ্রামের বাড়ী দিনাজপুরের হাকিমপুরের (হিলি স্থলবন্দর) উদ্দেশ্যে রওনা দেয়। শুক্রবার ভোরে শারমিনের ভাই সাজ্জাদ মুঠোফোনে বোনের সাথে যোগাযোগের চেষ্টা করে। কিন্তু মুঠোফোন বন্ধ পায়। সারাদিন শেষে শুক্রবার রাতে সাড়ে ৯ টার দিকে শারমিনের মুঠোফোনটি চালু হয়। এসময় হাকিমপুর থানা পুলিশ শারমিনের পরিবারকে হত্যার খবর জানায়। পরিবার এসে শারমিনের লাশ শনাক্ত করে। 

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শুক্রবার রাত ৯ টার দিকে উপজেলার চন্ডিপুর এলাকার বৈগ্রাম সড়কের ব্রিজের নিচে কাঁদার মধ্যে পুঁতে রাখা অবস্থায় শারমিনের লাশ উদ্ধার করা হয়। লাশ সুরতহালে শারমিনকে গলায় ফাঁস (শ্বাসরোধ) দিয়ে হত্যার আলামত পাওয়া গেছে। লাশটি পানিতে ভিজে যাওয়ায় ধর্ষনের আলমত এ মুহুর্তে বোঝা যায়নি। ময়না তদন্ত প্রতিবেদনে বিস্তারিত জানা যাবে। তবে পারিপার্শ্বিক অবস্থায় শারমিনকে ধর্ষণ করা হয়েছে বলে বোঝা যাচ্ছে। এ ঘটনায় শারমিনের বাবা শাফি আকন্দ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে হাকিমপুর থানায় হত্যা মামলা করে। ওসি আনোয়ার হোসেন জানান, হত্যাকান্ডের ক্লু উদ্ধার করে হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।