বদলগাছীতে শিয়ালের কামড়ে আহত ১৫! আতংকিত এলাকাবাসী | Daily Chandni Bazar বদলগাছীতে শিয়ালের কামড়ে আহত ১৫! আতংকিত এলাকাবাসী | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৩ আগস্ট, ২০১৯ ০৭:৫২
বদলগাছীতে শিয়ালের কামড়ে আহত ১৫! আতংকিত এলাকাবাসী
বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

বদলগাছীতে শিয়ালের কামড়ে আহত ১৫! আতংকিত এলাকাবাসী

ছবি: প্রতীকী

নওগাঁর বদলগাছী উপজেলার বসন্তপুর, ইদ্রশুকনা, পরমানন্দপুর, বেগুনজোয়ারসহ আরো কয়েকটি গ্রামের বিভিন্ন বয়সের প্রায় ১৪/ ১৫ জন পুরুষ ও মহিলাকে একটি পাগলা শিয়াল কামড়ানোর কারণে এলাকাবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। কাউকে পেছন থেকে, কাউকে সামনে থেকে অর্তকিত ভাবে আক্রমন করে শরীরের বিভিন্ন অংশে কামড় দিয়েছে পাগলা শিয়ালটি। এতে করে অনেকেই গুরুত্বর আহত হয়ে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

শিয়ালের কামড়ে আহত বসন্তপুর গ্রামের আর্জিনা, আমেনা, শহীদুল ইসলাম, শফিসহ আরো অনেকেই বলেন বুধবার দিনের বেলায় তারা গ্রামের মাঠে ফসলের ক্ষেতে কাজ করছিলেন। হঠাৎ করে একটি শিয়াল পেছন থেকে এসে অতর্কিত ভাবে কামড় দেয়। কারো হাতে, করো পায়ে আবার কারো ও নাকে কামড় দেয় শিয়ালটি। এতে করে আতংক ছড়িয়ে পড়ে চারিদিকে। এরপর থেকে শিয়ালটি মাঠে ও রাস্তায় যাকে দেখছে তাকেই অতর্কিত ভাবে কামড় দিচ্ছে। 

এলাকাবাসী জানায় গত বুধবার থেকে বৃহষ্পতিবার পর্যন্ত ১৪/১৫ জনকে কামড় দিয়েছে শিয়ালটি। প্রথম কামড় দেয় ইন্দ্রশুকনা গ্রামের কয়েকজন পথচারীকে। এরপর গ্রামবাসীরা শত চেষ্টা করেও পাগলা শিয়ালটিকে মেরে ফেলতে না পারায় ওই দিন সন্ধ্যায় বাজারে আসার সময় আরো কয়েকজন পথচারীকে কামড় দেয়। গ্রামবাসীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে স্কুলে যাওয়া আসা করতে ছেলে মেয়েদের যদি শিয়ালটি কামড় দেয় এই আতংক এখন সবার মাঝে। 

বসন্তপুর গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম হাবিব বলেন পাগলা শিয়ালটি তার গরুকে কামড় দিয়েছে। এ অবস্থায় এলাকাবাসী হতাশ হয়ে পড়েছে এবং সাবধানে চলাচল করছে। গ্রামবাসী এখন ও শিয়ালটিকে মারতে পারেনি। আধাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বলেন আমি বিষয়টি শুনেছি। স্থানীয় লোকজন শিয়ালটি মেরে ফেলার চেষ্টা করছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার কানিজ ফারহানা বলেন যাদেরকে কামরিয়েছে তাদের দ্রুত ভ্যাকসিন নিতে হবে আমাদের কাছে যথেষ্ট পরিমাণ ভ্যাকসিন নেই । গরিব কোন রুগী হলে ব্যবস্থা নেওয়া হবে তবে নওগাঁ সদর হাসপাতালে যথেষ্ট ভ্যাকসিন রয়েছে সেখানে যোগাযোগ করা ভাল।