রায়গঞ্জে সাংবাদিককে হত্যার হুমকীর প্রতিবাদে মানববন্ধন | Daily Chandni Bazar রায়গঞ্জে সাংবাদিককে হত্যার হুমকীর প্রতিবাদে মানববন্ধন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২৬ আগস্ট, ২০১৯ ০৪:০২
রায়গঞ্জে সাংবাদিককে হত্যার হুমকীর প্রতিবাদে মানববন্ধন
রায়গঞ্জ(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

রায়গঞ্জে সাংবাদিককে হত্যার হুমকীর প্রতিবাদে মানববন্ধন

সিরাজগঞ্জের রায়গঞ্জে সিনিয়র সাংবাদিক এসএম নজরুল ইসলামকে হত্যার হুমকি ও সাজানো মামলা করার প্রতিবাদে সন্ত্রাসী আব্দুল আলিমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবীতে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। রোববার বেলা ১১টার দিকে রায়গঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। রায়গঞ্জ প্রেসক্লাবের সভাপতি টি.এম কামরুজ্জামান লাবুর সভাপতিত্বে প্রায় ১ ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, রায়গঞ্জ পৌর মেয়র আব্দুল্লাহ আল পাঠান, একাত্তর টিভির জেলা প্রতিনিধি মাসুদ পারভেজ, মাইটিভির জেলা প্রতিনিধি মোনায়েম খান, আর টিভির জেলা প্রতিনিধি সুকান্ত সেন, যমুনা টিভির জেলা প্রতিনিধি, গোলাম মোস্তফা রুবেল, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি জিন্নাহ ফারুক, রায়গঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে.এম রফিকুল ইসলাম, রায়গঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুব্রত কুমার ঘোষ তাপস, সাধারণ সম্পাদক রুহুল আমিন বকুল, সাংবাদিক দীপক কুমার কর, স. ম আব্দুস সাত্তার, সুশান্ত সেন, আতিক মাহমুদ আকাশ, আলী হায়দার আব্বাসী, মীর রফিকুল ইসলাম রতি, প্রদীপ কুমার ভৌমিক, হাসানুজ্জামান সুলতান, সাজেদুল আলম, আশরাফ আলী, নাজমুল হোসেন তালুকদার, আরিফুর রহমান বাচ্চু, শিহাবুল আলম সায়েম, শামীম আকতার, জাহাঙ্গীর আলম প্রমুখ। বক্তারা বলেন সাংবাদিককে হুমকি দাতা চান্দাইকোনা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মেম্বর আব্দুল আলিম খান এক সময় ছিলো মেশিন চোর, সাইকেল চোর। নানা অপকর্ম ও অনিয়ম দুর্নীতি করে এখন ৫ টি ট্রাকের মালিক হয়েছে।

ভিজিএফ ভিজিডির চাল ও বিভিন্ন প্রকল্পর অর্থ আত্মসাৎ, ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের অর্থ আত্মসাৎ, শ্যামগোপ গুচ্ছ গ্রাম ও আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মারপিট করে চাঁদা আদায়, অবৈধভাবে ফুলজোড় নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হয়েছে। অবৈধ অর্থ সম্পদের ভরে সন্ত্রাসী আলীম বেসামাল হয়ে ওঠে। এরই এক পর্যায় স্থানীয় সরাই লক্ষ্মীকোলা ঈদগাহ্ মাঠের ৩ লাখ টাকার ছায়াদানকারি গাছ অবৈধভাবে বিক্রি করে দেয়। এরই প্রতিবাদে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করে। এ বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিক এস. এম নজরুল ইসলাম পত্রিকায় সংবাদ প্রকাশ করায় তাঁর উপর ক্ষুব্ধ হয়ে হত্যার হুমকী দেয় এবং একটি সাজানো মামলা দায়ের করে। এরই প্রতিবাদে রায়গঞ্জ প্রেসক্লাব ও রায়গঞ্জ রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।