কাউনিয়ায় সর্বচ্চ রাজস্ব আয়ের সাব রেজিষ্ট্রি অফিস ক্যাম্পাসের বেহাল দশা | Daily Chandni Bazar কাউনিয়ায় সর্বচ্চ রাজস্ব আয়ের সাব রেজিষ্ট্রি অফিস ক্যাম্পাসের বেহাল দশা | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২১
পত্রিকায় লিখে কোন লাভ নাই
কাউনিয়ায় সর্বচ্চ রাজস্ব আয়ের সাব রেজিষ্ট্রি অফিস ক্যাম্পাসের বেহাল দশা
কাউনিয়া (রংপুর) প্রতিনিধিঃ

কাউনিয়ায় সর্বচ্চ রাজস্ব আয়ের সাব রেজিষ্ট্রি অফিস ক্যাম্পাসের বেহাল দশা

সরকারের সর্বচ্চ রাজস্ব প্রদানের গুরুত্বপূর্ণ কাউনিয়া সাব রেজিষ্ট্রি অফিস ক্যাম্পাস দীর্ঘদিন যাবত জলাবদ্ধতা,ভাঙ্গা রাস্তা ও পচা দুর্গন্ধযুক্ত কাদার কারনে জমি ক্রেতা বিক্রেতার অসহনিয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরকারের কর্তা ব্যাক্তিরা এই রাস্তা দিয়ে যাতায়ত করলেও তাদের নজরে আসছে না। অফিসে আসা ব্যাক্তিরা বলছেন পত্রিকায় লিখে কোন লাভ নাই।

সরেজমিনে রেজিষ্ট্রি অফিস ক্যাম্পাসে গিয়ে দেখা গেছে জলাবদ্ধতার কারনে রাস্তা ভেঙ্গে বেহাল দশা আর পচা দুর্গন্ধ যুক্ত কাদার ফলে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। গুরুত্বপূর্ন রাস্তাটিও ভাঙ্গা চুড়া। বৃষ্টির পানি ও বটগাছের পাতা জমে বিভৎস্ব অবস্থার সৃষ্টি হয়েছে। জমি ক্রেতা-বিক্রেতাকে অসহনিয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে মহিলা ক্রেতা বিক্রেতাকে বেশী বিপাকে পরতে হচ্ছে। রেজিষ্ট্রি অফিস মসজিদে নামাজ আদায় করতে আসা আলহাজ্ব ইদ্রিস আলী, হোটেল ব্যবসায়ী মন্টু ও ওয়েল সেট কমম্পিটারের মালিক এনামুল জানান কাউনিয়ায় সরকার এই অফিস থেকে সর্বচ্চ রাজস্ব আয় করে তাকে অথচ এই অফিসটির প্রতি প্রশাসনের কোন নজরদারী নেই। নোংড়া কাদা পানি মারিয়ে মসজিদে যেতে হচ্ছে।

হারাগাছের জমি ক্রেতা আলহাজ্ব মজিবর রহমান জানায় এই অফিসের কোথাও দাড়ানোর মত কোন পরিবেশ নাই। সরকার কতজায়গায় অর্থ ব্যায় করছে অথচ যেখানে জনসাধারনের যাতায়ত বেশী সে দিকে কোন নজর নাই। টেপামধুপুরের জমি বিক্রেতা আঃ রহমান জানান সরকারের অর্থায়নে বিভিন্ন প্রকল্প অপ্রয়োজনিয় স্থানে ব্যবহার করা হলেও গুরুত্ব পূর্ণ এই অফিস ক্যাম্পাস টির রাস্তা ও জলাবদ্ধতা নিরসনে প্রশাসনের কোন পদক্ষেপ নেই। দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক আঃ হান্নান জানান, এব্যাপারে উপজেলা প্রশাসন কে মৌখিক ভাবে অনেক অভিযোগ করেও কোন কাজ হয়নি।

ভাঙ্গা রাস্তা ও জলাবদ্ধতার কারনে জমি ক্রেতা বিক্রেতার খুবই অসুবিধায় পড়তে হচ্ছে। বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী জানান অফিসটি উপজেলা ক্যাম্পাসের ভিতরে তাই এই উপজেলা পরিষদ অথবা প্রশাসন এই সমস্যার সমাধান করতে পারে। মসজিদের মুসল্লি ও জমি ক্রেতা-বিক্রেতারা দ্রুত রেজিষ্ট্রি অফিসের জলাবদ্ধতা,পচা দুর্গন্ধ যুক্ত কাদা দুর করাসহ রাস্তাটি সংস্কারে জন্য উপজেলা প্রশাসনের প্রতি দাবী জানিয়েছেন।