গোবিন্দগঞ্জে পেয়াঁজের বাজারে আগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে দ্বি-গুন দরে | Daily Chandni Bazar গোবিন্দগঞ্জে পেয়াঁজের বাজারে আগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে দ্বি-গুন দরে | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১ অক্টোবর, ২০১৯ ২১:২৬
টিসিবি’র মাধ্যমে পেঁয়াজ বিক্রির দাবী
গোবিন্দগঞ্জে পেয়াঁজের বাজারে আগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে দ্বি-গুন দরে
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গোবিন্দগঞ্জে পেয়াঁজের বাজারে আগুন প্রতি কেজি বিক্রি হচ্ছে দ্বি-গুন দরে

গাইবান্ধার গোবিন্দগঞ্জের হাট বাজারে পেয়াঁজের বাজারে আগুন লেগেছে। একদিনের ব্যবধানে এখানকার হাট বাজারে পেয়াঁজের দাম কেজিপ্রতি ৪০ থেকে ৪৫ টাকা বেড়েছে। ভারত পেয়াঁজের রপ্তানি বন্ধ ঘোষনা করার পর বাজারে এ অস্থিরতা তৈরি হয়েছে। এতে ক্রেতারা বিপাকে পড়েছেন। স্থানীয় ক্রেতারা বলেন, পেয়াঁজের দাম গত এক সপ্তাহ আগে কেজি প্রতি ৭০ থেকে ৮০ টাকা ছিল। গত রবিবার পর্যন্ত তা প্রতি কেজি ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হয়। কিন্তু দু দিনের ব্যবধানে গতকাল মঙ্গলবার ১০০ থেকে ১২০ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। গত মঙ্গলবার গোবিন্দগঞ্জ পৌরবাজারে একাধিক ব্যবসায়ীর সাথে কথা হয়।

তারা জানান, পাইকারী বাজারে গিয়ে তারা জানতে পারেন আগের তুলনায় পেয়াঁজের দাম কেজি প্রতি ৪০ থেকে ৬০ টাকা বেড়েছে। এ কারনে তারা খুচরা বাজারে তা ১১০ টাকা থেকে ১২০ টাকায় বিক্রি করছেন।গোবিন্দগঞ্জ(গোলাপবাগ) কাচাঁ বাজারের একাধিক ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায়, গত রবিবার পর্যন্ত ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি করেছে। কিন্ত ভারত থেকে পেয়াঁজ আমদানি বন্ধ খবরের কারনে সন্ধ্যার পর থেকে তারা ১১০ টাকা থেকে ১২০ টাকায় বিক্রি করছে। কাচাঁ বাজারে আগত কয়েকজন ক্রেতার সাথে কথা হলে, তারা জানিয়েছেন বাজার মনিটরিং সহ টিসিবির মাধ্যমে উপজেলা পর্যায়ে পেয়াঁজ সহ নিত্য পন্য বিক্রি দাবী জানিয়েছেন।