কাউনিয়ায় থামেনি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন,হতাশ এলাকাবাসী | Daily Chandni Bazar কাউনিয়ায় থামেনি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন,হতাশ এলাকাবাসী | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০১৯ ১৯:২১
কাউনিয়ায় থামেনি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন,হতাশ এলাকাবাসী
কাউনিয়া (রংপুর) প্রতিনিধিঃ

কাউনিয়ায় থামেনি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন,হতাশ এলাকাবাসী

কাউনিয়ায় সপ্তাহ জুড়ে বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করেও বানিজ্য মন্ত্রীর আসন এলাকা কাউনিয়া জংশন স্টেশনে যাত্রা বিরতি করা গেলো না ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন। সরেজমিনে গত বুধবার রেলওয়ে জংশন স্টেশনে গিয়ে দেখাগেছে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির যাত্রা বিরতির দাবীতে মহিলা-পুরুষ মিলে হাজারো এলাকাবাসীর অবস্থান কর্মসুচিকে উপেক্ষা করে বিরতি না দিয়ে ট্রেনটি গন্তব্যের উদ্দ্যেশ্যে চলে গেলো। বেশ কয়েকদিন থেকে স্থানীয় কয়েকটি সামাজিক সংগঠন ট্রেনটির কাউনিয়ায় যাত্রা বিরতির দাবীতে রেল ষ্টেশন চত্বরে পুলিশের বাঁধা উপেক্ষা করে মানব বন্ধন, বিক্ষোভ করতে থাকে।

এমন সময় স্থানীয় আওয়ামীলীগ নেতারা  বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি’র সাথে বিষয়টি নিয়ে মুঠো ফোনে যোগাযোগ করলে অতঃপর উপস্থিত বিক্ষোভকারীদের উদ্দেশ্যে মন্ত্রী মোবাইলে ট্রেনটি কাউনিয়ায় যাত্রা বিরতির আশ্বাস প্রদান করেন এবং সেটি রেল স্টেশনের মাইকে প্রচার করা হয়। ফলে উত্তেজিত জনতা মন্ত্রী’র কথায় আশ্বস্ত হয়ে শান্ত হয়। এরপর ট্রেনটি পুলিশের কঠোর প্রহরায় সকাল ১১ টার পরিবর্তে দুপুর ১টার পরে কাউনিয়া রেল জংশন ষ্টেশন অতিক্রম করে। এ বিষয়ে আন্দোলন কারীরা জানান আমরা বানিজ্য মন্ত্রী’র কথায় বিশ্বাস রেখেই কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়ায় না থামিয়ে যেতে দিয়েছি। আমরা আশাবাদী এলাকার মানুষের প্রাণের দাবীটি সরকারসহ সংশ্লিষ্টরা পূর্ণ করবেন।