টানা ২য় বারের মতো রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ টিম | Daily Chandni Bazar টানা ২য় বারের মতো রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ টিম | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০১৯ ২০:২৮
টানা ২য় বারের মতো রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ টিম
ষ্টাফ রিপোর্টার

টানা ২য় বারের মতো রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ 
বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ টিম

বুধবার সকালে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কনফারেন্স রুমে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সর্বোচ্চ আগ্নেয়াস্ত্র উদ্ধারকারী হিসেবে ডিবি বগুড়ার ওসি আছলাম আলী পিপিএম এর হাতে সম্মাননা সনদ তুলে দেন রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার বিপিএম (বার)।

রাজশাহী রেঞ্জে নিজেদের কৃতকাজের উপর ভিত্তি করে পরপর দুটি বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) টিম। সেপ্টেম্বর মাসের কৃতকাজের উপর ভিত্তি করে রাজশাহী রেঞ্জের সব জেলার মধ্যে সর্বোচ্চ অস্ত্র উদ্ধারকারী হিসেবে বগুড়া ডিবি টিম শ্রেষ্ঠত্ব অর্জন করেছে এবং গত আগস্ট মাসেও শ্রেষ্ঠ মাদকদ্রব্য উদ্ধারকারী হিসেবে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেয়েছিল টিম ডিবি বগুড়া।

বুধবার রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কনফারেন্স রুমে রাজশাহী রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অস্ত্র উদ্ধারে শ্রেষ্ঠত্ব অজর্নকারী হিসেবে ডিবি বগুড়ার পক্ষে সভার সভাপতি ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) একেএম হাফিজ আক্তার বিপিএম (বার) এর নিকট হতে সম্মাননা গ্রহণ করেন জেলা গোয়েন্দা শাখার ওসি আছলাম আলী পিপিএম। সভায় আগ্নেয়াস্ত্র উদ্ধারকারী ছাড়াও মাদকদ্রব্য উদ্ধার, সর্বোচ্চ গ্রেফতারি পরোয়ানা তামিল এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনকারী সর্বমোট ৪ ক্যাটাগরিতে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) নিশারুল আরিফ ও অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্ এন্ড ক্রাইম) মিরাজ উদ্দিন আহম্মেদ বিপিএম, পিপিএম, বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার), রাজশাহী রেঞ্জ এবং জেলা ও পুলিশের বিভিন্ন ইউনিটের পুলিশ সুপারগণ সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। সভায় রাজশাহী রেঞ্জের ডিআইজি পুরো বিভাগে মাদকবিরোধী অভিযান আরও জোরদারকরণ, গ্রেফতারি পরোয়ানা তামিল, ট্রাফিক নিয়ন্ত্রণ, আইন শৃৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা সহ কমিউনিটি পুলিশিং এবং জনবান্ধব পুলিশিং এর প্রতি বেশী গুরুত্বারোপ করেছেন।

উল্লেখ্য, বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর সার্বিক দিকনির্দেশনায় আগস্ট মাসে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ টিম মাদকবিরোধী অভিযানে সারামাসে মোট ৩৬ হাজার ৩’শ ৬০ পিচ ইয়াবা, ১৪২ বোতল ফেন্সিডিল, সাড়ে ৩ কেজি গাঁজা ও ৫ গ্রাম হেরোইন উদ্ধার করতে সক্ষম হয়েছিল যা ছিল রাজশাহী বিভাগে সর্বোচ্চ। গত মাসের শ্রেষ্ঠত্বের ধারায় এই মাসে বিভিন্ন দু:সাহসিক অভিযানের মাধ্যমে টিম ডিবি বিদেশী ৭.৬৫ পিস্তল ২ টি, ৯ এমএম ১ টি সহ ৪ টি ম্যাগাজিন এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে যা এই মাসে রাজশাহী রেঞ্জে সর্বোচ্চ।