কার মাথায় উঠছে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতির মুকুট, | Daily Chandni Bazar কার মাথায় উঠছে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতির মুকুট, | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০১৯ ২১:১৮
কার মাথায় উঠছে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতির মুকুট,
প্রার্থীরা কে কী বলছেন... ?
ষ্টাফ রিপোর্টার

কার মাথায় উঠছে বগুড়া জেলা আওয়ামী লীগের 
সভাপতির মুকুট,

দল গঠনের ঘন্টা পড়েছে। আর ঘন্টার আওয়াজ পেয়ে বেশ উৎফুল্ল হয়ে উঠেছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা। চাইছেন অনেকেই অনেক কিছু। কিন্তু পদ পাবেন একজনই। তারপরেও দলের নেতাকর্মীদের চাঙ্গামনোভাবে আরো শোরগোল হয়ে উঠেছে কার মাথায় উঠছে জেলা আওয়ামী লীগের সভাপতির মুকুট বা কে হচ্ছেন আগামীদিনের দলের কান্ডারি। দলের মধ্যে এই নিয়ে নানা জনের নানামতে গুঞ্জনও এখন ছড়িয়ে ছিটিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগ থেকে শুরু করে বিভিন্ন উপায়ে নাম প্রচারে আর সভাপতি হওয়ার গৌরবের দৌঁড়ে নেমেছেন বেশ কয়েকজন।

সভাপতি প্রার্থীদের অনেকেই বলছেন, জেলা আওয়ামী লীগের সভাপতি হলে নবীণ-প্রবীনদের সমন্বয়ে সৎ, নির্ভিক দল গঠন করে বগুড়ার উন্নয়নে সচেতন থাকবেন তাঁরা। যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু, সহ সভাপতি এ্যাড: রেজাউল করিম মন্টু, অপর সহ সভাপতি এ্যাড: মকবুল হোসেন মুকুল ছাড়াও আরো দুই একজনের। বগুড়া জেলা আওয়ামী লীগের কার্যলয় সুত্রে জানা যায়, আগামী ৭ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আর এই সম্মেলনকে ঘিরে নেতা ও কর্র্মীদের প্রস্তুতি শুরু হয়ে গেছে। এদিকে ১৯৯৪ থেকে ২০১৯ দীর্ঘ প্রায় চব্বিশ বছর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মমতাজ উদ্দিন। গত ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি তাঁর মৃত্যু হয়। বগুড়া জেলা আওয়ামী লীগের এই নেতার কারণে দলের মধ্যে কোন ঘটনা রটনা থাকলেও তেমন একটা প্রকাশ্যে আসতো না। নেতাকর্মীরাও সাবেক এই নেতার অনেক সিদ্ধান্তই মেনে নিতেন। কিন্তু এখন দিন পাল্টেছে বগুড়া আওয়ামী লীগের। তারুণ্যের জোয়ার লেগেছে ইউনিয়ন থেকে শুরু করে পৌরসভা ও উপজেলা পর্যায়ে। নতুন নতুন নেতাদের দায়িত্ব নিতে দেখা যাবে। ২৪ বছর পর বগুড়া জেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কেউ সভাপতি হতে যাচ্ছেন ৭ ডিসেম্বর।

টানা ২৪ বছরের ইতিহাসে জেলা আওয়ামী লীগ নতুন সভাপতি পেতে যাচ্ছে। ইউনিয়ন এবং উপজেলা পর্যায়ের নেতাদের অনেকে জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি কে হচ্ছেন তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পক্ষে-বিপক্ষে বিতর্ক শুরু করেছেন।বগুড়ার জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন জানান, বগুড়ায় তৃনমূল পর্যায়ে আওয়ামীলীগ সাংগঠনিকভাবে শক্তিশালী হয়েছে আগের থেকে বেশি। প্রয়াত নেতা মমতাজ উদ্দিন সংগঠনের জন্য নিরলস পরিশ্রম করেছেন বলেই সংগঠনের মজবুত ভিত্তি হয়েছে। আগামীতে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সংগঠন শক্তিশালী করতে কাজ করা হবে। তিনিও আসছে সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রার্থী হবেন। 

বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শেরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবর রহমান মজনু বলেন, আওয়ামী লীগের রাজনীতি বুকে ধারণ করে ছাত্রজীবন থেকে তিনি জড়িত। বিভিন্ন দলের রক্তচক্ষুকে মোকাবেলা করে দলের জন্য তিনি কাজ করে যাচ্ছেন। তিনি বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হবেন। দলকে শক্তিশালি করতে, দলের ভেতরে আরো নতুন নেতাকর্মী তৈরী করতে, প্রবীনদের সম্মান জানাতে, বগুড়ার আওয়ামী লীগকে আরো একটি ভিন্ন মাত্রায় নিয়ে যাবেন। বগুড়ার উন্নয়নের জন্য যতটা পাড়া যায় তিনি কেন্দ্রের মাধ্যমেই করবেন। দলে যেমন তরুণদের প্রাধান্য থাকবে ঠিক তেমনি সিনিয়র নেতাদের যথাযথ মুল্যায়ন করা হবে। আগামী শনিবার সম্মেলনকে ঘিরে বগুড়া জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। 

বগুড়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাড: রেজাউল করিম মন্টু জানান, তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি পদের একজন প্রার্থী। বিগত দিনেও তিনি এই পদে প্রার্থী ছিলেন বলে জানান। তিনি নির্বাচিত হলে জেলা আওয়ামী লীগকে নতুন করে সাজাতে চান। যারা সৎ, যোগ্য ক্লিন ইমেজের মানুষ তারাই দলে থাকবেন। বগুড়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাড: মকবুল হোসেন মুকুল জানান, আমার নেতা কর্মীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আমিও জেলা কমিটির সভাপতি পদের একজন প্রার্থী। আমাকে সভাপতির দায়িত্ব দেয়া হলে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের ধারক এবং সৎ নেতাকর্মীদের নিয়ে সংগঠন সাজাবো।