ধুনটে কৃষকের জায়গা দখল করে ঘরবাড়ি নির্মানের অভিযোগ | Daily Chandni Bazar ধুনটে কৃষকের জায়গা দখল করে ঘরবাড়ি নির্মানের অভিযোগ | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ৩১ অক্টোবর, ২০১৯ ০৮:১৮
ধুনটে কৃষকের জায়গা দখল করে ঘরবাড়ি নির্মানের অভিযোগ
ধুনট (বগুড়া) প্রতিনিধি:

ধুনটে কৃষকের জায়গা দখল করে ঘরবাড়ি নির্মানের অভিযোগ

বগুড়ার ধুনটে বকুল মন্ডল নামে এক কৃষকের জায়গা দখল করে ঘরবাড়ি নির্মানের অভিযোগ উঠেছে। এবিষয়ে প্রতিকার পেতে ভুক্তভোগী ওই কৃষক প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। জানাগেছে, গোসাইবাড়ী ইউনিয়নের পূর্ব গুয়াডহুরী গ্রামের আবুল হোসেনের ছেলে বকুল মন্ডল গোসাইবাড়ী মৌজার ৩৩৭১নং দাগের ৫১ শতক জমি পৈত্রিকসূত্রে ভোগ দখল করে আসছে। গত এক বছর আগে বকুল মন্ডল ব্লাড ক্যান্সারে আক্রান্ত হলে তার দখলীয় ৪৩ শতক জমি বিক্রি করে দেয়। অবশিষ্ট ৮শতক জমি দখল করে ফরিদ উদ্দিন নামে এক ব্যক্তি সেখানে অবৈধভাবে ঘরবাড়ি নির্মান করে বসবাস করে আসছে।

এবিষয়ে জমির মালিক বকুল মন্ডল বলেন, সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নের বাসিন্দা হলেও ফরিদ উদ্দিন আমার ৮শতক জমি দখল করে জোরপূর্বক ঘরবাড়ি নির্মান করেছে। তবে আমার জমির পাশেই সরকারি গুচ্ছগ্রামে ফরিদ উদ্দিনের স্ত্রী ফেদুলী খাতুনকে ঘর নির্মান করে দেওয়া হলেও তারা আমার জমি জোরপূর্বক দখল করে রেখেছে। এদিকে আমার চিকিৎসার জন্য জমি বিক্রির প্রয়োজন হলেও তারা আমার জমি দখলমুক্ত করছে না।

তাই এবিষয়ে তিনি প্রশাসননের হস্তক্ষেপ কামনা করেছেন।তবে ফরিদ উদ্দিন বলেন, সরকারি গুচ্ছগ্রামে ছোট ঘরে পরিবার পরিজন নিয়ে বসবাস করা যায় না। তাই তার পাশের খালি জায়গায় ঘর নির্মান করেছি।ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, কৃষকের জমি দখলের বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।