ভালকাজের জন্য অন্তর না বদলালে মানুষ কোন দিন মানুষ হয় না | Daily Chandni Bazar ভালকাজের জন্য অন্তর না বদলালে মানুষ কোন দিন মানুষ হয় না | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ২ নভেম্বর, ২০১৯ ১৮:১৬
ভালকাজের জন্য অন্তর না বদলালে মানুষ কোন দিন মানুষ হয় না
বগুড়ায় ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলন
ষ্টাফ রিপোর্টার

ভালকাজের জন্য অন্তর না বদলালে মানুষ কোন দিন মানুষ হয় না

বগুড়ায় নানা আয়োজনে শেষ হলো ৩ দিনের কালের কণ্ঠ শুভসংঘের প্রতিনিধি সমাবেশ। শেষ দিন শনিবার সকালে বগুড়া শহরের মালতীনগরে বগুড়া মহিলা কলেজে শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও বৃক্ষরোপণ অভিযান এবং কলেজে শুভসংঘের নতুন কমিটি গঠন করা হয়। পরে বগুড়া শহরের পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন। 

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও কালেরকণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, বাংলা ভাষার জন্য এদেশের অপামার জনগণ রক্ত দিয়েছে। সেই রক্তদানের সুত্র ধরেই ১৯৭১ এ স্বাধীনতা হয়েছে। একাত্তরের মত সুসময় আর কখনো আসেনি। ৩০ লাখ জীবনের বিনিময়ে স্বাধীনতা হয়েছে। দেশকে ভালবেসে যারা স্বাধীনতা এনেছেন তাঁরা শ্রেষ্ঠ সন্তান। ভালবাসা থাকলে সব হয়। বাবা মাকে ভালবাসতে হবে। দেশকে ভালবাসা প্রতিটি নাগরীকের দায়িত্ব। দেশের শিক্ষাক্ষেত্রে এখন ছেলেদের চেয়ে মেয়েদের ফলাফল ভাল। একটি বই মানুষকে প্রকৃত মানুষ করে গড়ে তোলে।

চাকুরী করার চেয়ে চাকুরী দেয়ার কথাটা চিন্তা করতে হবে। বাল্য বিয়ে অভিশাপ, এটি প্রতিরোধ করতে শুভ সংঘের সকল সদস্যকে এগিয়ে আসতে হবে। সরকার শিক্ষার্থীদের জন্য প্রচুর অর্থলগ্নি করছে যেন একজন শিক্ষার্থী ভালভাবে লেখাপড়া করতে পারে। তিনি সকলকে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করতে বলেন। ভালকাজের জন্য অন্তর না বদলালে মানুষ কোন দিন মানুষ হয় না। শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে একজন প্রকৃত দেশপ্রেমী হিসেবে নিজেদের গড়ে তোলার আহবান জানান কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন। 

বগুড়া মহিলা কলেজ মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ মোকাববর হোসেন। বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, শুভ সংঘের প্রধান উপদেষ্টা আব্দুল মান্নান আকন্দ, বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান, বগুড়া জেলা যুবলীগের সভাপতি ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, কেন্দ্রীয় শুভ সংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ বগুড়ার অফিস প্রধান লিমন বাসার, বগুড়া শুভ সংঘের উপদেষ্টা নাহারুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন শুভ সংঘ বগুড়ার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ। আলোচনা সভা শেষে কলেজের ছাত্রী-শিক্ষিকাদের নিয়ে শুভ সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়।
পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে বক্তব্য রাখেন পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম ও কলেজ অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু। 

এদিকে গত ১ নভেম্বর রাতে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের বগুড়া প্রেস ইউনিট পরিদর্শন করেন ইমদাদুল হক মিলন। এসময় প্রেস ইউনিটের কর্মকর্তারা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান এবং প্রেস ইউনিটের বিভিন্ন বিভাগ দেখান। রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলা এবং খুলনা বিভাগের ৬টি জেলাসহ মোট ২২ জেলার প্রতিনিধি ও শুভসংঘের সদস্যদের নিয়ে বগুড়ায় শুভ সংঘের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হলো শুভ উৎসব। উল্লেখ্য, ‘শুভ কাজে-সবার পাশে’ শ্লোগান নিয়ে ২০১০ সালে কালের কন্ঠ পত্রিকার পাঠক ও সুধীজনসহ তরুণ-তরুণীদের নিয়ে শুভসংঘ নামে একটি সামাজিক সংগঠন যাত্রা শুরু করে। সংগঠনটি ইতোমধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বিভিন্নœ সামাজিক কর্মকান্ড,  বাল্য বিবাহ বন্ধ, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা, পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম ও মাদক বিরোধী সচেতনামূলক নানা কর্মকান্ডসহ সমাজে ভাল মানুষ তৈরীর কাজ করছে।