বগুড়ায় কর আদায় সাড়ে ১১ কোটি নতুন করদাতা হলেন ৩৩৯ জন | Daily Chandni Bazar বগুড়ায় কর আদায় সাড়ে ১১ কোটি নতুন করদাতা হলেন ৩৩৯ জন | Daily Chandni Bazar
logo
প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০১৯ ২০:১৬
বগুড়ায় কর আদায় সাড়ে ১১ কোটি নতুন করদাতা হলেন ৩৩৯ জন
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় কর আদায় সাড়ে ১১ কোটি
নতুন করদাতা হলেন ৩৩৯ জন

বগুড়ায় কর আদায়ে রেকর্ড গড়লো। ৪ দিনব্যাপী আয়কর মেলা শেষে শুধু বগুড়ায় কর আদায় হয়েছে ১১ কোটি ৫৮ লাখ ২৮ হাজার ৭০০ টাকা। গত বছর আদায় হয়েছিল প্রায় ৬ কোটি টাকা। আর এবার নতুন করে কর দিয়েছে ৩৩৯ জন। বগুড়ায় এটি কর বিভাগের জন্য রেকর্ড। কর অফিসের কর্মকর্তারা বলছেন, সচেতনতা বৃদ্ধির কারণে বগুড়ায় কর দেয়ার সংখ্যা ও আদায়ের পরিমান বাড়ছে।

কর অঞ্চল বগুড়ার উপ-কর কমিশনার হাববিুর রহমান জানান, জেলায় ১৩ নভেম্বর কর অঞ্চলে বগুড়ার অধিনে বগুড়ায় কর মেলার উদ্বোধন হয়। ১৪  নভেম্বর থেকে মেলা শুরু হয়ে বগুড়ার মেলা রোববার শেষ হয়। কর অঞ্চল বগুড়ার অধিনে আছে বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, গাইবান্ধা জেলা। বগুড়া ছাড়া কর অঞ্চল বগুড়ার অধিনে অন্যান্য জেলার এখনও মেলা চলছে। ৪ দিনে শুধু বগুড়ায় আয়কর আদায় হয়েছে ১১ কেটি ৫৮ লাখ ২৮ হাজার টাকা। সেবা নিয়েছেন ২৮  হাজার  ৩৫৩ জন। রিটার্ন দাখিল করেছেন ৯ হাজার ৯৬৩ জন। আর নতুন করে করদাতা ৩৩৯ জন। বগুড়া অঞ্চলের আওতায় অন্যান্য জেলার মেলা চলছে। বাকি জেলাগুলোর মেলা শেষে হলে কর বগুড়া অঞ্চলেরর কর বিভাগ আরো বেশি সাফল্য দেখাতে পারবে। তিনি বলেন, মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি, কর প্রদানের সহজ করণ বলে কর প্রদানের সংখ্যা বাড়ছে।